বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চতুর্থ ধাপে আরও ৪০ জন হচ্ছেন বিনা ভোটে চেয়ারম্যান

সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
চতুর্থ ধাপে আরও ৪০ জন হচ্ছেন বিনা ভোটে চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি: চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আরো ৪০ জন প্রার্থী বিনা ভোটে চেয়ারম্যান হতে যাচ্ছেন। গতকাল সোমবার ছিল চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এদিন অনেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এর আগে গত ২৫ নভেম্বর ১৩টি ইউপিতে চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর ফলে এ ধাপেও বিনা ভোটের চেয়ারম্যান হতে যাচ্ছেন ৪০ জন প্রার্থী।

এর আগে তৃতীয় ধাপের নির্বাচনেও বিনা ভোটের চেয়ারম্যান হয়েছেন ১০০ জন। এ ছাড়া প্রথম ধাপে ৭২ জন এবং দ্বিতীয় ধাপে ৮১ জন বিনা ভোটেই চেয়ারম্যান হয়েছেন।

চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে বিনা ভোটে চেয়ারম্যান হওয়াদের মধ্যে নারায়ণগঞ্জের আড়াইহাজারে ১০টি ইউপির মধ্যে ছয়টিতেই আওয়ামী লীগের প্রার্থীরা বিনা ভোটের চেয়ারম্যান হচ্ছেন। চট্টগ্রাম জেলার ছয়টি ইউপি এ ধরনের চেয়ারম্যান পেতে যাচ্ছে। এ ছাড়া টেকনাফ পৌরসভায়ও মেয়র পদে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রার্থী হাজি মো. ইসলাম বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন।

এবার ২৮ নভেম্বর অনুষ্ঠিত তৃতীয় ধাপের নির্বাচনে ১০০ চেয়ারম্যান ছাড়াও নারীদের জন্য সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৩২ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৩৭ জন ভোট ছাড়াই জনপ্রতিনিধি হয়েছেন। দ্বিতীয় ধাপেও ৮১ জন চেয়ারম্যান ছাড়াও সদস্য পদে নারীদের জন্য সংরক্ষিত ওয়ার্ডে ৭৩ জন এবং সাধারণ ওয়ার্ডে ২০৩ জন ভোট ছাড়াই নির্বাচিত হয়ে গেছেন। দ্বিতীয় ধাপে ৮১ জন চেয়ারম্যান ছাড়াও সদস্য পদে নারীদের জন্য সংরক্ষিত ওয়ার্ডে ৭৩ জন এবং সাধারণ ওয়ার্ডে ২০৩ জন একক প্রার্থী হিসেবে ভোট ছাড়াই নির্বাচিত হয়েছেন।

চতুর্থ ধাপের ৮৪০ ইউপির ভোটের তারিখ নির্ধারিত ছিল আগামী ২৩ ডিসেম্বর। কিন্তু ওই দিন এইচএসসি পরীক্ষার কারণে ভোটের তারিখ পুনর্নির্ধারণ করে ২৬ ডিসেম্বর করা হয়েছে। আর পঞ্চম ধাপে ৭০৭ ইউপির নির্বাচন হতে পারে আগামী ৫ জানুয়ারি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল