বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কাজের মান যেন ঠিক থাকে: একনেক সভায় প্রধানমন্ত্রী

সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
কাজের মান যেন ঠিক থাকে: একনেক সভায় প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: প্রকল্পের অনুমোদন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কাজ হোক মান যেন ঠিক থাকে। টাকা কাজে লাগাতে হবে। পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীকে উদ্দেশ্য করে বলেন, ভালো করে কাজ মনিটরিং করবেন। 

মঙ্গলবার (৭ ডিসেম্বর ) একনেক সভায় প্রকল্প অনুমোদনের সময় অনুশাসনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে যুক্ত থাকেন শেখ হাসিনা।

সভা শেষে প্রেস ব্রিফিংয়ে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, করোনার মধ্যেও আমাদের প্রবৃদ্ধি হয়েছে সাড়ে ৫ শতাংশ। যেখানে বিশ্বের অনেক দেশের অর্থনীতি ভঙ্গূর হয়ে গেছে। এটা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তের ফলে। প্রধানমন্ত্রী সিলেকটিভ (এলাকা ভিত্তিক) লকডাউন না দিয়ে প্রবৃদ্ধি সম্ভব হতো না।

তিনি বলেন, করোনার মধ্যে যেন খাদ্য সংকট তৈরি না হয় সেজন্য প্রধানমন্ত্রী কৃষকদের জন্য লকডাউন শিথিল করছে। তাদের কাজ করার স্বাধীনতা দিয়েছেন। তাদের সব ধরনের সহযোগিতা করা হয়েছে। কৃষকের ধান কাটার ব্যবস্থা করেছেন। তাই খাদ্য সংকট তৈরি হয়নি।

পরিকল্পনামন্ত্রী বলেন, জাতিসংঘের যে সংস্থা এলডিসি উত্তরণে আমাদের প্রথমবার সুপারিশ করছে তারা গতমাসে দ্বিতীয়বার সুপারিশ করেছে। সভায় তাদের আমরা ধন্যবাদ জানিয়েছি। এলডিসি উত্তরণে তিনটি সূচকে আমরা ‘এ প্লাস’ পেয়ে পাস করেছি। যেখানে দুইটি সূচকে পাস করলেই হয়। করোনা মোকাবিলায় আমরা সফল হয়েছি। এখন ওমিক্রন মোকাবিলায় সবাইকে সর্তক থাকতে হবে। বিশেষ করে মাস্ক পড়তে হবে।

এসময় উপস্থিত ছিলেন- পরিকল্পনা সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী ভৌত অবকাঠামো বিভাগের সদস্য মামুন-আল-রশীদ, আর্থ সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য মোসাম্মৎ নাসিমা বেগমসহ পরিকল্পনা কমিশনের অন্য সদস্যরা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল