শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিএসএমএমইউয়ে মেলনিউট্রিশন ক্লিনিক উদ্বোধন

সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
বিএসএমএমইউয়ে মেলনিউট্রিশন ক্লিনিক উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজী বিভাগে মেলনিউট্রিশন ক্লিনিক উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (৭ ডিসেম্বর) ডি ব্লকের ৫ তলা ৫১২নং কক্ষে মেলনিউট্রিশন ক্লিনিকের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য শিশুদের লিভার, পরিপাকতন্ত্র ও নিউট্রিশন বিষয়ে উন্নত চিকিৎসার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি শিশু এন্ডোস্কপি রুম ও শিশু গ্যাস্ট্রো ওয়ার্ড পরিদর্শন করেন। তিনি চিকিৎসাসেবা ও শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেন। তিনি ইআরসিপি এর জন্য ব্যবহৃত মেশিনপত্র ক্রয়ের জন্য আশ্বাসও প্রদান করেন। পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজী এন্ড নিউট্রিশন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য আরও বলেন, বর্তমান প্রশাসন দায়িত্বগ্রহণের পর বিশ্ববিদ্যালয়ে নতুনভাবে গতি সঞ্চার হয়েছে এবং কর্মচাঞ্চল্য শুরু হয়েছে। প্রতিটি বিভাগে নতুন নতুন ইউনিট চালু হচ্ছে। রোগীদের সুবিধার্থে এবং চিকিৎসাসেবা ও শিক্ষার উন্নয়নে এবং গবেষণার প্রসারে নতুন করে যা যা করা সম্ভব তা বাস্তবায়নের উদ্যোগ নিলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরণের সহায়তা প্রদান করা হবে। 

উপাচার্য আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্বল্প মূল্যে উন্নতমানের অনেক টেস্ট করা হচ্ছে। রোগীদের সুবিধার্থে চিকিৎসাসেবার সাথে সংশ্লিষ্ট দেশ-বিদেশের সব পরীক্ষা-নিরীক্ষা করার ব্যবস্থা করা হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, শিশু গ্যাস্ট্রোএন্টারোলজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ রোকুনুজ্জামান প্রমুখসহ উক্ত বিভাগের শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল