বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রাতের আঁধারে দেশ ছাড়লেন মুরাদ

বৃহস্পতিবার, ডিসেম্বর ৯, ২০২১
রাতের আঁধারে দেশ ছাড়লেন মুরাদ

সময় জার্নাল প্রতিবেদক :

রাতের আঁধারে দেশ ছাড়লেন ক্ষমতাসীন আওয়ামী লীগের এমপি ডা. মুরাদ হাসান। ৯ ডিসেম্বর দিবাগত মধ্যরাতে কানাডার টরেন্টোর উদ্দেশ্যে এমিরেটসের ফ্লাইটে  উঠেন তিনি।  

৯ ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে বিমানবন্দরে প্রবেশ করেন সদ্য সাবেক তথ্যপ্রতিমন্ত্রী  মুরাদ হাসান। 

গুলশান থেকে সাদা রংয়ের ল্যান্ড ক্রুজার  নিজেই চালিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান-বন্দরে পৌছান তিনি। 

এসময় গাড়িতে একাধিক লাগেজ থাকলেও অন্য কাউকে দেখা যায়নি। 

রাষ্ট্রধর্ম ইসলাম ও নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্যের জেরে ৭ ডিসেম্বর তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারান তিনি। 

এদিকে ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। 

ইতোমধ্যে থানায় অভিযোগ দায়ের হয়েছে তার বিরুদ্ধে। এ ছাড়া তার বিরুদ্ধে হাইকোর্টে রিটও দায়ের করা হয়েছে। এমন সময়ে দেশত্যাগ করলেন বিতর্কিত এই নেতা। 

কিছুদিন আগে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেন ডা. মুরাদ হাসান। 

এরপর পরই একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।  

ঢাকাই সিনেমার নায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপের ওই অডিওতে অশ্লীল কথাবার্তা ও তাকে ধর্ষণের হুমকি দেন মুরাদ হাসান। এ ঘটনায় দেশব্যাপী  তোলপাড় সৃষ্টি হয়।  

এতে চরম বিব্রতকর অবস্থায় পড়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরপর ৬ ডিসেম্বর মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ ডিসেম্বর পদত্যাগপত্র জমা দেন মুরাদ। ওইদিন বিকালেই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদত্যাগপত্র রাষ্ট্রপতি কর্তৃক গৃহীত হয়েছে।

মুরাদ হাসান জামালপুর-৪ আসনের সংসদ সদস্য। তার বাবা প্রয়াত মতিউর রহমান তালুকদার জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। বেশ কিছু দিন ধরে বিভিন্ন বিষয়ে বিতর্কিত বক্তব্য এবং কর্মকাণ্ডের কারণে মুরাদ সংবাদের শিরোনাম হয়েছেন।

এদিকে জামালপুর আওয়ামী লীগ থেকে মুরাদ হাসানকে অব্যাহতি দেওয়া হয়েছে। চূড়ান্ত বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ করা হয়েছে। 

এমনকি  ডা. মুরাদকে দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিস্কার করা হবে বলে ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল