বুধবার, ২৫ মে ২০২২

‘দুবাই মিরাকল গার্ডেনে’ মুগ্ধ ডা. এনাম

শনিবার, ডিসেম্বর ১১, ২০২১
‘দুবাই মিরাকল গার্ডেনে’ মুগ্ধ ডা. এনাম

সময় জার্নাল ডেস্ক :

‘দুবাই মিরাকল গার্ডেন’ দেখে চরম মুগ্ধ হয়েছেন বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এনাম। তাঁর ভাষায়, মরুর বুকে এ যেন সত্যিই বিস্ময়কর (Miracle )! শুক্রবার জাতিসংঘের জনসেবা পদক গ্ৰহণের জন্য নিরাপদে পারস্য উপসাগরের দক্ষিণ-পূর্ব উপকূলে সংযুক্ত আরব আমিরাতের সর্ববৃহৎ জনবহুল শহর দুবাইতে পৌঁছার পরই গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নেয়া বাগানটিতে ঘুরতে যান ডা. এনাম। এবিষয়ে বিস্তারিত জানিয়ে নিজ ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন তিনি। সময় জার্নাল পাঠকদের জন্য সেটি তুলে ধরা হল। 
  
জাতিসংঘের জনসেবা পদক গ্ৰহণের জন্য নিরাপদে পৌঁছেছি পারস্য উপসাগরের দক্ষিণ-পূর্ব উপকূলে সংযুক্ত আরব আমিরাতের সর্ববৃহৎ জনবহুল শহর দুবাইতে। আলহামদুলিল্লাহ।

আজ আপনাদের নিয়ে যাবো গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের ঠাঁই পাওয়া বিশ্বের সবচেয়ে  বড় ফুলের বাগান  ‘দুবাই মিরাকল গার্ডেনে’।

"ভালোবাসা আর যত্ন দিয়ে মরুভূমিতেও যে  ফুল ফোটানো যায়"-  প্রখ্যাত দার্শনিক ডেভিড রস’র এই বিখ্যাত উক্তিটির যথার্থ উদাহরণ এই ফুলের রাজ্য।

৭২০০ বর্গমিটার এলাকা জুড়ে থাকা এই ফুলের রাজ্যে রয়েছে ১৫ কোটি ফুল গাছের সমারোহ। মরুর বুকে এ যেন সত্যিই বিস্ময়কর (Miracle )!

আমরা ঢাকা থেকে এমিরেটস এয়ারলাইন্সের যে উড়োজাহাজে উড়ে মধ্যপ্রাচ্যের এই আরব উপদ্বীপ রাষ্ট্রে এসেছি ফুলের আকৃতিতে বানানো হয়েছে সেই এমিরেটস এয়ারলাইন্সের এয়ারবাস A380।

এমনিভাবে নানা রঙের ফুল দিয়ে ভিন্ন ভিন্ন সাজে নানা ধরনের আকৃতিতে তৈরি করা হয়েছে পুরনো নানা মডেলের গাড়ি, বরফের ঘর, পিরামিড, চলমান পানির টেপ, ফুল দিয়ে তৈরি ময়ূরপঙ্খী, প্রজাপতি, ফুলের জাহাজ, ফুলের বিছানা, ফুলের পাহাড়, ফুলের ঘোড়ার গাড়ি, ফুলের বাড়ি, ফুলের ঘর, ফুলের সাগর, ফুলের দোলনা, ফুলের সবচেয়ে বড় দেয়াল, ফুলের ঝর্ণধারা মানবাকৃতি।

ঋতুর সাথে সাথে রং বদলায় নানা আকৃতিতে সাজানো এই ফুল বাগানের।

দিনের বেলায় বাগানটির সৌন্দর্য যেমন সবার মন কাড়ে, ঠিক তেমনিভাবে চমৎকার আলোকসজ্জা আর মিউজিক রাতের বেলায়ও বাগানটিকে আকর্ষণীয় করে তোলে।

দুবাইতে এলে পর্যটক হিসেবে নিশ্চয়ই এই মিরাকল গার্ডেন আপনাদের মুগ্ধ করবে।

এশার ওয়াক্ত হয়ে গেছে। আজ এ পর্যন্তই। সকলের জন্য শুভ কামনা। ভালো থাকবেন সবাই।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল