শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বায়ুদূষণে শীর্ষে ঢাকা

রোববার, ডিসেম্বর ১২, ২০২১
বায়ুদূষণে শীর্ষে ঢাকা

সময় জার্নাল রিপোর্ট : দিনে দিনে রাজধানীতে বায়ুদূষণের মাত্রা বাড়ছে। রোববার (১২ ডিসেম্বর) বিশ্বের ১০০টি শহরের মধ্যে বায়ুদূষণে শীর্ষে ছিল ঢাকা। রোববার এয়ার ভিজ্যুয়াল সংস্থার প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের রাজধানী ঢাকায় রোববার দিনে ও রাতে বায়ু ছিল অস্বাস্থ্যকর। বায়ুদূষণের দ্বিতীয় স্থানে পাকিস্তানের লাহোর, তৃতীয় ভারতের কলকাতা ও চতুর্থ দিল্লি।

শীতের মৌসুমে রাজধানীতে বায়ুদূষণের মাত্রা খুবই অস্বাস্থ্যকর থাকলেও উত্তরাঞ্চল রংপুরে বেশিরভাগ জেলায় তাপমাত্রা শৈত্যপ্রবাহের কাছাকাছি চলে এসেছে। রোববার তেঁতুলিয়ায় এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী মঙ্গলবারের মধ্যে উত্তরাঞ্চলের বেশিরভাগ এলাকায় শৈত্যপ্রবাহের তাপমাত্রা চলে আসতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা কমতে পারে এক থেকে দুই ডিগ্রি। ২০ ডিসেম্বর পর্যন্ত এ ধরনের আবহাওয়া বিরাজ করতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ যখন বাংলাদেশের ওপর দিয়ে প্রবাহিত হয়, তখন দেশে শীতের তীব্রতা বাড়ে। এটি এখন ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চলের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ডিসেম্বরের বাকি সময়জুড়ে শীত ক্রমেই বাড়তে থাকবে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল