বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

ফ্রান্সে বন্ধ করে দেওয়া হলো ২০টি মসজিদ

মঙ্গলবার, ডিসেম্বর ১৪, ২০২১
ফ্রান্সে বন্ধ করে দেওয়া হলো ২০টি মসজিদ

আন্তর্জাতিক ডেস্ক। ফ্রান্সে আরো ২০টি মসজিদ বন্ধ করে দেয়া হয়েছে। এর মধ্যদিয়ে ফ্রান্স সরকার আবারো ইসলামবিরোধী যুদ্ধংদেহী মনোভাব পরিষ্কার করলো। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে প্রেস টিভি।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রীর জেরাল্ড ডারমানিন রোববার দেশটির এলসিআই টেলিভিশন চ্যানেলের মাধ্যমে ঘোষণা দেন যে, দেশের আরো ২১টি মসজিদ বন্ধ করে দেয়া হয়েছে, এসব মসজিদ চরমপন্থা ছড়ানোর কাজে লিপ্ত ছিল।


ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী ডারমানিন আরো জানান, কথিত বিচ্ছিন্নতাবাদী আইনের ওপর ভিত্তি করে এই পদক্ষেপ নেয়া হয়েছে। তিনি জানান, ৩৬টি মসজিদ খোলা রয়েছে কারণ এ সমস্ত মসজিদ ফ্রান্সের এই আইনের সঙ্গে সাংঘর্ষিক কোনো কাজকর্ম করছে না। 

তিনি বলেন, বন্ধ হয়ে যাওয়া মসজিদগুলোকে বাইরের তহবিল গ্রহণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে এবং একটি মসজিদের ইমামকে সন্দেহজনক চরমপন্থার সঙ্গে জড়িত থাকার কারণে বহিষ্কার করা হয়েছে।

পরে তিনি সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক পোস্টে বলেছেন, মসজিদগুলোর বিরুদ্ধে ফরাসি সরকারের অভিযান অব্যাহত থাকবে। পার্সটুডে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল