বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাতক্ষীরায় বিজিবি’র অভিযানে সাড়ে ৩১ ভরি ওজনের র্স্বণের গহনাসহ এক চোরাচালানী আটক

শনিবার, জানুয়ারী ১, ২০২২
সাতক্ষীরায় বিজিবি’র অভিযানে সাড়ে ৩১ ভরি ওজনের র্স্বণের গহনাসহ এক চোরাচালানী আটক

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আনার সময় বিজিবি সদস্যরা এক অভিযানে প্রায় সাড়ে ৩১ ভরি ওজনের র্স্বণের গহনা (নেকলেস) সহ এক চোরাচালানীকে আটক করেছে। শুক্রবার রাত পৌনে ৮টার দিকে কলারোয়া উপজেলার কাকডাংগা বিওপির সামনে বটতলা নামক স্থান থেকে এই স্বর্ণেও গহনা উদ্ধার করা হয়।
আটক চোরাচালানীর নাম মোঃ হুমায়ূন কবীর (৪০)। সে সাতক্ষীরার কলারোয়া উপজেলার গাড়াখালী গ্রামের মোঃ আব্দুল গফুরের ছেলে।

বিজিবি সূত্র জানায়, সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের আওতাধীন কাকডাংগা বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার আ.ফ.ম ওসমানীর নেতৃত্বে একটি টহল দলের সদস্যরা শুক্রবার সন্ধ্যায় সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ৩ এর রেফারেন্স পিলার ৬ থেকে প্রায় ৮শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে কলারোয়ার কাকডাংগা বিওপির সামনে বটতলা এলাকায় অস্থায়ী চেক পোষ্ট বসিয়ে  চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা শুরু করেন। রাত পৌনে ৮টার দিকে একটি মটর সাইকেলের গতিরোধ করে তল্লাশীকালে চালক হুমায়ূন কবীরের কাছ থেকে প্রায় সাড়ে ৩১ ভরি (৩৬৫.১৪০ মিলিগ্রাম) ওজনের ২৫টি স্বর্ণের গহনা (নেকলেস) উদ্ধার করে বিজিবি সদস্যরা। এসময় মটরসাইকলে চালক চোরাচালানী মোঃ হুমায়ূন কবীরকে আটক করা হয়। জব্দ করা হয় তারব্যবহৃত মটরসাইকেলটি।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ, পিএসসি, স্বর্ণেও গহনাসহ এক ব্যক্তিকে আটকের নিশ্চিত কওে বলেন, আটককৃত মালামালের সর্বমোট মুল্য ২৪,৮২,১২৫ টাকা। আটককৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে এবং স্বর্ণের গহনা সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো বলেন, সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো রক্ষার্থে চোরাচালান এবং মাদক দ্রব্য নির্মূল করাই সাতক্ষীরাস্থ ৩৩ ব্যাটালিয়নের মূল লক্ষ্য।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল