বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

কুমিল্লায় মাইগ্রেশন প্রোগ্রামের ফোরাম মেম্বারদের ওরিয়েন্টশন

সোমবার, জানুয়ারী ১০, ২০২২
কুমিল্লায় মাইগ্রেশন প্রোগ্রামের ফোরাম মেম্বারদের ওরিয়েন্টশন

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় মাইগ্রেশন প্রোগ্রামের ফোরাম মেম্বারদের ওরিয়েন্টশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। রয়েল ড্যানিশ অ্যাম্বাসির অর্থায়নে পরিচালিত ’সোশিও ইকোনমিক রিইন্ট্রিগরেশন অব রিটার্নি মাইগ্রেন্ট ওয়ার্কার্স অব বাংলাদেশ’ (অনুপ্রেরণা-২ প্রকল্প) এর আওতায় এ প্রোগ্রামটি রোববার সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।

ব্র্যাক লার্নিং সেন্টারে আয়োজিত দিনব্যাপী এই অনুষ্ঠানে বিদেশ-ফেরত অভিবাসীদের টেকসই পুনরেকত্রীকরণের জন্য ফোরাম মেম্বারদের দায়িত্ব ও ভূমিকা এবং ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের চলমান প্রকল্পসমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। সমাজের প্রভাবশালী ব্যক্তিবর্গ ও বিভিন্ন পেশাজীবিদের ১৪ সদস্যের সমন্বয়ে গঠিত এই ফোরাম নিরাপদ অভিবান ও সামাজিক সচেতনতা তৈরিতে প্রান্তিক পরযায়ে ভূমিকা রাখতে পারবে।

ওরিয়েন্টশন প্রোগ্রামটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও বিভিন্ন গ্রুপ ওয়ার্কের মাধ্যমে পরিচালনা করেন কুমিল্লা ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ডিস্ট্রিক কো-অরডিনেটর মো. আব্দুর রহিম ও সেক্টর স্পেশালিস্ট আতাউর রহমান মারুফ। এছাড়া ফোরাম সদস্যদের মধ্যে সভাপতি আরশ মজুমদার, সহ-সভাপতি ফারুক আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক মো: কাউসার আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক নোমান ও সাধারণ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। ফিল্ড অর্গানাইজার মোঃ আলাউদ্দিন অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহায়তা করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল