বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে প্রেসক্লাবের সামনে মানববন্ধন

বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
ফরিদপুরে প্রেসক্লাবের সামনে মানববন্ধন

এহসান রানা , ফরিদপুর  প্রতিনিধি:

ফরিদপুর আল-মদিনা আরামবাগ হাসপাতালের ঘটনায়  জরিতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সরকারি-বেসরকারি স্বাস্থ্যসেবার অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে  ভুক্তভোগী পরিবার ও ফরিদপুর বাসির  এর উদ্যোগে এক মানববন্ধন আজ বৃহস্পতিবার সকাল দশটায় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

আয়োজক কমিটির সভাপতি মোস্তফা আমীর ফয়সাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাগরিক মঞ্চের সাধারণ সম্পাদক ও প্রথম আলো পত্রিকার ফরিদপুর জেলা প্রতিনিধি পান্না বালা, নারীনেত্রী ও ব্যলাস্ট এর নির্বাহী পরিচালক  এডভোকেট  শিপ্রা গোস্বামী, খেলাঘরের সভাপতি আলতাফ হোসেন, ভুক্তভোগী পরিবারের সদস্য শরিফুল ইসলাম সুজন, সঞ্জয় সাহা, রুমন চৌধুরি, রিশান মাহমুদ রনী,, হোসনে আরা, পারভেজ হাসান রাজিব, আল আমিন প্রমূখ। মানববন্ধনে বক্তারা উপরোক্ত দুটি ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

বক্তারা বলেন ফরিদপুরের যে ভাবে দিনের পর দিন ব্যাঙের ছাতার মতো হাসপাতাল, ডায়াগনোস্টিক সেন্টার এসব গড়ে উঠেছে সেভাবে চিকিৎসার মান উন্নত হচ্ছে না।

অনেক ক্লিনিকেই কোন ডাক্তার না থাকায় আয়া ও নার্সরা  রোগীদের চিকিৎসা করছেন উল্টাপাল্টা চিকিৎসা প্রদান করে  রোগীদের জীবনকে হুমকির মুখে ফেলে দিচ্ছেন। একই সাথে রোগীর পেটে কাচি রেখে সেলাই করার মতো ঘটনা, নবজাতকের কপাল কাঁটার মতো ঘটনা , এবং নবজাতকের হাতে আহত করার ঘটনা হরহামেশাই ঘটছে। এগুলো দেখার মত কেউ নেই। এসমস্ত রোগী এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এসে অত্যন্ত অসহায় হয়ে পড়েছেন। 

বক্তারা প্রশ্ন করেন এসব ঘটনা চললেও জেলা স্বাস্থ্য বিভাগ, সরকারি নজরদারি এবং মনিটরিং তেমনভাবে জোরালো না হওয়ার কারণে দিনের পর দিন এই অবস্থা চলছে। যদিও দুটো ক্লিনিক সাময়িকভাবে বন্ধ হওয়ায় জেলা প্রশাসন কে ধন্যবাদ জানান। এবং একইসাথে তাদের মনিটরিং অব্যাহত থাকবে বলে দাবি করেন। তারা অবিলম্বে আল-মদিনা হাসপাতাল ও আরামবাগ হাসপাতালের এ ধরনের ঘটনায়  জড়িত ব্যক্তি বর্গ কে  শাস্তি নিশ্চিত করার জন্য সরকারের নিকট দাবী জানান।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল