মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ভবনে ফাটল ঢাকতে পলেস্তারা

রোববার, জানুয়ারী ২৩, ২০২২
ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ভবনে ফাটল ঢাকতে পলেস্তারা

এহসান রানা,  ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পুরাতন ভবনে পলেস্তারা করে ফাটল ঢাকার অভিযোগ উঠেছে। হাসপাতালের পুরাতন ভবনে কিছুদিন আগে বেশ কয়েকজায়গায় বড় ধরনের ফাটল দেখা দেয়। পরে এ ফাটল নিয়ে রোগী ও স্বজনের মধ্যে এক ধরনের আতঙ্ক দেখা দেয়। শনিবার (২২ জানুয়ারি) বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, চামাচাপা দিয়ে ফাটলের স্থানগুলোতে পলেস্তারা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে।  

সেবা নিতে আসা রোগীদের অভিযোগ, ফাটল স্থানগুলো ভেঙে পুনরায় ঢালাই না করেই তড়িঘড়ি করে ফাটলের জায়গায় কোনোরকমে পলেস্তারা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এখন উপর থেকে দেখা না গেলেও ভিতরে বড় ঝুঁকি রয়েছে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। 

একাধিক রোগী ও তাদের স্বজনদের অভিযোগ, অসম্পূর্ণভাবে লোক দেখানো কাজ করায় ঝুঁকিতেই রয়ে গেলো পুরাতন ভবনটি। এ ভবনটি ভেঙে বড় ধরনের দুর্ঘটনা ঘটলে এর দায় নেবে কে? আমরা এর স্থায়ী সমাধান চাই। হাসপাতালের কর্তৃপক্ষের কোনো দায়িত্ববোধ নেই বলে মনে হচ্ছে।  

এ ব্যাপারে  ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুর রহমান জানান, ফাটলের বিষয়টি গণপূর্ত অধিদপ্তরকে জানানো হয়েছিল। তারা এভাবে পলেস্তারা করেছে। এ ব্যাপারে আমাদের আর কি করার আছে ? 

এ ব্যাপারে ফরিদপুর গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বরুন কুমার বিশ্বাস সকল অভিযোগ ভিত্তিহীন দাবি করে জানান, ভবনের পুরো কাজ এখনও শেষ হয়নি। তাছাড়া এটাকে ফাটল বলা যায় না। তারপরও ছোটখাটো যে সমস্যা ছিল ট্রিটমেন্ট করে ঢালাই দেওয়া হয়েছে। এতে কোন মারাত্মক সমস্যা নেই। কোন প্রকার ঝুঁকিও নেই।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল