বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

কাশিয়ানীতে সরকারি হালটের জমি দখল করে বাড়ি নির্মাণ

সোমবার, জানুয়ারী ২৪, ২০২২
কাশিয়ানীতে সরকারি হালটের জমি দখল করে বাড়ি নির্মাণ

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানীতে সরকারি হালটের জমি দখল করে পাকা বসত বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের মাইজকান্দি গ্রামে এ ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে কোমেলা বেগম নামে এক নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার মাইজকান্দি গ্রামের মো. খায়ের তালুকদার সরকারি হালটের জমি দখল করে সেখানে পাকা বসতবাড়ি নির্মাণ কাজ শুরু করেন। এ বিষয়ে এলাকাবাসীর পক্ষে কোমেলা বেগম নামে ওই নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

অভিযোগের প্রেক্ষিতে তৎকালীন সহকারি কমিশনার (ভূমি) সাজিয়া শাহনাজ তমার নির্দেশে ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা, সার্ভেয়ার, ইউপি চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে জমি পরিমাপ করে সরকারি জমির সীমানা নির্ধারণ করে দেয়া হয়। 

এ সময় সরকারি জমি ছেড়ে নির্মাণ কাজ করতে খায়ের তালুকদারকে নির্দেশ দেয়া হয়। এর কিছুদিন পর সহকারি কমিশনার বদলি হয়ে অন্যত্র চলে যান। এ সুযোগে খায়ের তালুকদার পুনরায় সরকারি হালটের জমিতে পাকা বসতবাড়ি নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। এতে সরকারি জমি বেদখলের পাশাপাশি রাস্তায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটার আশংকা করছেন স্থানীয়রা। সরকারি জমি থেকে এ অবৈধ স্থাপনা অপসারণের দাবি জানিয়েছেন তারা।

সরকারি জমি দখলের অভিযোগ অস্বীকার করে খায়ের তালুকদার বলেন, ‘তহশিলদার, ইউপি চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য লোকজন সরেজমিনে উপস্থিত থেকে জমি পরিমাপ করে সীমানা নির্ধারণ করে দিয়েছেন। সে অনুযায়ী আমি আমার ব্যক্তিগত জমিতে নির্মাণ কাজ করছি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রথীন্দ্রনাথ রায় বলেন, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। বিষয়টি ওড়াকান্দি ইউপি চেয়ারম্যানকে দেখতে বলা হয়েছে।’

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল