বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে গাজীরগান আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
ফরিদপুরে গাজীরগান আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালতের  জরিমানা

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

করোনা সংক্রমণ ফের বৃদ্ধির কারণে বিধিনিষেধ চলছে গত ২১ জানুয়ারি হতে। বিধিনিষেধ লঙ্ঘন করে ফরিদপুরের আলফাডাঙ্গায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাজীর গানের আয়োজন করে জনসমাগম সৃষ্টি করায় এক বাড়িওয়ালাকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

সোমবার দিবাগত রাতে উপজেলার গোপালপুর ইউনিয়নের পাড়াগ্রাম মো. আজগর মোল্যাকে ভ্রাম্যমাণ আদালতে দুই হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক। 

আদালত সূত্রে জানা যায়, সরকারি বিধিনিষেধ অমান্য ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মো. আজগর মোল্যা তার নিজ বাড়িতে গাজিরগানের আয়োজন করে জনসমাগম করে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ইউএনও রফিকুল হক। পরে জনস্বাস্থ্যের জন্য হুমকি সৃষ্টি ও অননুমোদিত জনসমাগম করার অপরাধে মো. আজগর মোল্যাকে ভ্রাম্যমাণ আদালতে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় দুই হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি গাজিরগানের অনুষ্ঠানটি পন্ড করে  দেওয়া হয়।

 মঙ্গলবার (২৫ জানুয়ারি)  আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল হক বলেন, 'করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার জন্য সকলকে অনুরোধ করা হলো। বিধি নিষেধ অমান্য করলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি সরকার থেকে ৬টি নির্দেশনা দেওয়া হয়। সেখানে উল্লেখ করা হয়- রাষ্ট্রীয়, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সমাবেশ ও অনুষ্ঠানগুলোতে ১০০ জনের বেশি মানুষের সমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন তাদের অবশ্যই করোনা টিকার সনদ অথবা ২৪ ঘণ্টার মধ্যে করা পিসিআর টেস্টের নেগেটিভ সনদ থাকতে হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল