শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বই মেলায় আসছে মিরাজ মিয়ার ২টি কাব্যগ্রন্থ

বুধবার, ফেব্রুয়ারী ৯, ২০২২
বই মেলায় আসছে মিরাজ মিয়ার ২টি কাব্যগ্রন্থ

সময় জার্নাল প্রতিবেদক: অমর একুশে গ্রন্থমেলা ২০২২-এ আসছে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী মোঃমিরাজ মিয়া প্রথম কাব্যগ্রন্থ 'কাব্য শতনেত্র' ও দ্বিতীয় কাব্যগ্রন্থ "অগ্নি ফানুস"। এই বই দুইটিতে রয়েছে সর্বস্তরের কবিতা।

ঐকতান প্রকাশনী ব্যানারে প্রকাশিত এই যৌথ কাব্যগ্রন্থ দুইটি পাঠকেরা বইমেলায় ঐকতান প্রকাশনীর স্টলে পাবে।

কবি মোঃমিরাজ মিয়া বলেন, স্কুল ম্যাগাজিনে কবিতা প্রকাশিত হলে কবি হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে। বাংলাদেশ ও কোলকাতার বিভিন্ন লিটল ম্যাগ সহ অনেক পত্রিকায় তার লেখা ছাপা হয়েছে এছাড়াও মঠবাড়িয়ার কেন্দ্রীয় শেরেবাংলা পাঠাগারের ম্যাগাজিন, "রাষ্ট্রভাষা বাংলায়" কবিতা প্রকাশ হয়েছে এবং ২০২২ সালের জাতীয় বই মেলায় প্রকাশিত হবে তার প্রথম যৌথ কাব্যগ্রন্থ "কাব্য শতনেত্র" ও দ্বিতীয় যৌথ কাব্যগ্রন্থ " অগ্নি ফানুস"। ও এছাড়াও কবিতার পাশাপাশি সাহিত্যের সব বিষয়েই পদচারণ রয়েছে করার অদম্য প্রয়াসে তিনি এগিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, এই বই দুইটি আমার লেখা প্রথম ও দ্বিতীয় বই। ছোটো থেকে স্বপ্ন দেখেছি একদিন আমিও বই লিখবো। সেই স্বপ্ন এতদিন পরে সত্যি হতে যাচ্ছে। সকল কিছুর জন্য মহান সৃষ্টিকর্তাকে অসংখ্য ধন্যবাদ। কৃতজ্ঞতা জানাই আমার বাবা, মা, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষী যারা সবসময় আমার পাশে ছিল।

পাঠকদের উদ্দেশ্যে বলতে চাই, আপনার বই দুইটি সংগ্রহ করুন, আশাকরি আপনাদের সাহিত্য তৃষ্ণা কিছুটা হলেও  মিটাতে পারবে আশাকরি।

উল্লেখ্য, কবি মোঃমিরাজ মিয়া (বিন্দুমাত্র প্রাণ) একজন বাংলাভাষী লেখক। ২০০০ সালে তিনি পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। আলগী পাতাকাটা মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি ও গুলশান কমার্স কলেজ থেকে এইচ এস সি পাশ করেন বর্তমানে সরকারি তিতুমীর কলেজে স্নাতক ৩য় বর্ষে পড়াশোনা করছেন । পিতা মোঃ ইয়াকুব হাওলাদার এবং মাতা শেফালী বেগমের ২য় সন্তান মোঃ মিরাজ মিয়া। ছন্দনাম (বিন্দুমাত্র প্রান) নামে পরিচিত।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল