বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

অযৌক্তিক আদেশ প্রত্যাহারের দাবিতে বাগেরহাটে মানববন্ধন

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১০, ২০২২
অযৌক্তিক আদেশ প্রত্যাহারের দাবিতে বাগেরহাটে মানববন্ধন

পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি:

জেলা প্রশাসনের মাধ্যমে এডিপিভুক্ত শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ন সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের অযৌক্তিক আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের আয়োজনে বাগেরহাট শহরের দশানীস্থ এলজিইডি’র কার্যালয়ের সামনে এই মানববন্ধন হয়। স্বল্প সময়ের এই মানববন্ধনে  এলজিইডি, সড়ক ও জনপথ, গনপূর্ত, পানি উন্নয়ন বোর্ড, জনস্বাস্থ্য, শিক্ষা প্রকৌশলসহ বিভিন্ন সরকারি প্রকৌশল অধিদপ্তরের কয়েকশ কর্মকর্তা-কর্মচারিরা অংশগ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন,  এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. শরীফুজ্জামানসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তারা।

বক্তারা বলেন, যারা কারিগরিভাবে দক্ষ সরকার তাদেরই জেলার সব উন্নয়ন কাজে যুক্ত করেছে। তারাই এসব উন্নয়ন কাজ দেখভাল করবে সেটাই হওয়া উচিত। জেলা পর্যায়ে যারা প্রকৌশল অধিদপ্তরে কাজ করছেন তারা পঞ্চম গ্রেডের কর্মকর্তা। জেলায় যেসব উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হয় তার অগ্রগতি জেলার উন্নয়ন সমন্বয় সভায় জেলা প্রশাসনকে অবহিত করা হয়।

উন্নয়ন কাজের কারিগরি দিকগুলো প্রকৌশলীরাই দেখভাল করবে এটাই স্বাভাবিক। টেকনিক্যাল লোকের হাতে টেকনিক্যাল বিষয়টি থাকা উচিত। কিন্তু সম্প্রতি জেলা প্রশাসনের মাধ্যমে এডিপিভুক্ত শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ন সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয় একটি অযৌক্তিক আদেশ জারি করেছে। এটা কখনও হতে পারে না। অবিলম্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অযৌক্তিক এই আদেশ প্রত্যাহারের দাবি জানান মানববন্ধনে একই দাবিতে বাগেরহাটের মত সারাদেশে একযোগে মানববন্ধন করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সদস্যরা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল