বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মেসি-এমবাপ্পে নৈপুণ্যে শেষ ষোলোতে পিএসজি

শুক্রবার, ফেব্রুয়ারী ১১, ২০২২
মেসি-এমবাপ্পে নৈপুণ্যে শেষ ষোলোতে পিএসজি

স্পোর্টস ডেস্ক : মেসি-এমবাপ্পের নৈপুণ্যে জিতল পিএসজি। শেষ সময়ের গোলে রেঁনকে হারিয়ে লিগ টেবিলে ১৬ পয়েন্টে এগিয়ে গেল মাওরিসিও পচেত্তিনোর দল।

প্যারিসের পার্ক দেস প্রিন্সেসে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে লিগ ওয়ানের ম্যাচটি ১-০ গোলে জিতেছে পিএসজি।

চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলো প্রথম লেগে বুধবার ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পিএসজি। রেঁনের বিপক্ষে ম্যাচটা ছিল তার শেষ প্রস্তুতি।

লিগে এই নিয়ে টানা ১৫ ম্যাচে অপরাজিত রইল দলটি। আসরে তারা একবারই হেরেছে, গত অক্টোবরে এই রেঁনের মাঠে ২-০ গোলে।

সপ্তম মিনিটে ম্যাচের প্রথম ভালো সুযোগটা পায় রেঁন। ডি-বক্সের সামনে থেকে ফরাসি মিডফিল্ডার বাঁজামাঁ বোয়েজোর শট দারুণ দক্ষতায় ফিরিয়ে জাল অক্ষত রাখেন গোলরক্ষক কেইলর নাভাস।

আগের ম্যাচে শিরোপাধারী লিলকে ৫-১ গোলে উড়িয়ে দেওয়া পিএসজি প্রথম উল্লেখযোগ্য সুযোগটা পায় ৩৪তম মিনিটে। বাঁদিক দিয়ে ডি-বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কাটিয়ে এমবাপের নেওয়া শট দূরের পোস্টের বাইরে দিয়ে যায়।

প্রথমার্ধে ৭০ শতাংশ বল দখলে রেখে গোলের জন্য পিএসজির নেওয়া পাঁচ শটের একটিও লক্ষ্যে ছিল না। বিরতির আগে যদিও তারা এগিয়ে যেতে পারত। মার্কো ভেরাত্তির থ্রু বল ধরে এমবাপের নিচু শট প্রতিপক্ষের ডিফেন্ডার ত্রাওরের পায়ের লেগে পোস্ট লাগে।

৬২ মিনিটে দারুণ একটি সুযোগ হাতছাড়া করেন এমবাপে। লিওনেল মেসির পাস খুঁজে পায় ইউলিয়ান ড্রাক্সলারকে। এই মিডফিল্ডারের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে বাইরে মারেন বিশ্বকাপ জয়ী তারকা। পরের মিনিটে তিনি জালে বল পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে মেলে বহুল কাঙ্ক্ষিত গোল। মেসির বাড়ানো বল বাঁ দিকে পেয়ে নিচু শটে লক্ষ্যভেদ করেন এমবাপে। পুরো ম্যাচে এই একটি শটই কেবল লক্ষ্যে রাখতে পারে স্বাগতিকরা। ২৪ ম্যাচে ১৮ জয় ও ৫ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৫৯।

এক ম্যাচ কম খেলে ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে মার্সেই। তিন নম্বরে নিসের ৪২ পয়েন্ট।

পিএসজির সমান ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে রেঁন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল