বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

শ্রদ্ধা জানাতে গিয়ে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

রোববার, ফেব্রুয়ারী ২০, ২০২২
শ্রদ্ধা জানাতে গিয়ে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

জেলা প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েছে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। দফায়-দফায় সংঘর্ষ উভয় দলের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছে। এরমধ্যে উভয়পক্ষের ১৩ নেতাকর্মী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। 

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে ১১ পর্যন্ত উপজেলা পরিষদের সড়কের ডাকবাংলোর সামনে, প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় এ ঘটনা ঘটে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, মিছিল ও শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দুই দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মাঠে রয়েছে। 

স্থানীয়রা জানান, দুই পক্ষের সংঘর্ষে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। 

রায়পুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. ফয়সাল বলেন, সকাল ৯ টার দিকে আমরা শহীদ মিনারে ফুল দিয়ে মিছিল নিয়ে ফেরার পথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা একত্রিত হয়ে পেছন দিক থেকে আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের প্রায় ১৫ জন কর্মী আহত হয়েছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে পুনরায় তাদের উপর হামলা করা হয়েছে। 

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন খোকন পাল্টা অভিযোগ করে বলেন, বিএনপির নেতাকর্মীরা আমাদের লোকজনের উপর অতর্কিত হামলা চালিয়েছে। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল