বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

জাবরহাট ডিগ্রী কলেজে নির্মাণ কাজে রডের পরিবর্তে বাঁশ!

সোমবার, ফেব্রুয়ারী ২১, ২০২২
জাবরহাট ডিগ্রী কলেজে নির্মাণ কাজে রডের পরিবর্তে বাঁশ!

জীবন হক, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাওয়ের পীরগঞ্জ উপজেলার জাবরহাট ডিগ্রী কলেজে ওয়াশ ব্লক নির্মাণ কাজে লোহার রডের পরিবর্তে বাঁশের বাতা ব্যবহার করার অভিযোগ উঠেছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সোমবার সকালে কলেজের শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর ওয়াশ ব্লক নির্মাণ কাজ পরিদর্শনকালে কলেজ কর্তৃপক্ষের কাছে বিষয়টি ধরা পড়ে।

কলেজের সহকারী অধ্যাপক তৈয়ব আলী জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে প্রায় ৭ লাখ টাকায় তাদের কলেজে একটি ওয়াশ ব্লক নির্মাণ করা হচ্ছে। কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। সোমবার সকালে অধ্যক্ষ করিমুল ইসলাম সহ শিক্ষক-কর্মচারীরা কলেজের শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য যান। শ্রদ্ধা নিবেদন শেষে কলেজ মাঠে নির্মানাধীন ওয়াস ব্লকের নির্মাণ কাজ পরিদর্শনে যান তারা।

এ সময় তারা দেখতে পান ওয়াশ ব্লকের জন্য সদ্য তৈরী করা স্লাবের (ঢাকনা) এক প্রান্তে বাঁশের বাতার অংশ বিশেষ বের হয়ে আছে। পরে স্লাব ভেঙ্গে দেখেন, সেখানে লোহার রডের পরিবর্তে বাঁশের বাতা ব্যবহার করা হয়েছে। বিষয়টি তাৎক্ষনিক উপজেলা প্রকৌশলীকে মোবাইল ফোনে জানান তারা। নির্মাণ কাজে রডের পরিবর্র্তে বাঁশের বাতা ব্যবহার করার বিষয়টি মহুর্তেই এলাকায় ছড়িয়ে পড়ে।

এক কলেজের শিক্ষার্থী জানান, করোনার কারণে কলেজ বন্ধ ছিল। এসময় ওয়াশ ব্লকের ভবন নির্মাণ কাজ দ্রুত শেষ করা হয়েছে। এখন স্লাবের রডের পরিবর্তে বাঁশ পাওয়া যাচ্ছে, তাহলে ভবন নির্মাণকাজে কি ব্যবহার করা হয়েছে। এছাড়াও আমরা দেখতেছি যে তিন নম্বর ইট দিয়ে নির্মাণ কাজ করা হচ্ছে। ছাদ ঢালাই এ রডের বদলে বাঁশ দেওয়া হয়েছে। এসবের কারণে যে কোন সময় আমরা দূর্ঘটনায় পড়তে পারি।

এ বিষয়ে নির্মাণ কাজের ঠিকাদার ফারুক হোসেন বলেন, তাকে না জানিয়েই সাইডের মিস্ত্রী এ কাজ করেছে। তাকে কাজ থেকে বাদ দেওয়া হয়েছে।

পীরগঞ্জ উপজেলা প্রকৌশলী শামীম হোসেন বলেন, তিনি শুনেছেন এবং তদারকি কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছেন।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, ইঞ্জিনিয়ারকে বলে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল