শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ছয় গোল, হ্যাটট্রিক ও তিন পেনাল্টির ম্যাচ ড্র

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৪, ২০২২
ছয় গোল, হ্যাটট্রিক ও তিন পেনাল্টির ম্যাচ ড্র

স্পোর্টস প্রতিবেদক:

গত দুই ম্যাচের হারের বৃত্ত থেকে বেরিয়ে এসেছে জামাল ভূঁইয়ার দল সাইফ স্পোর্টিং। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে মুন্সিগঞ্জে ৩-৩ গোলে ড্র করেছে। ৩-২ গোলে এগিয়ে ছিল সাইফ। চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফুটবলার থ্যাঙ্কগডের অন্তিম মুহূর্তে নিজের হ্যাটট্রিক ও সমতাসূচক গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় জামালদের। 

শেখ রাসেল ও মোহামেডানের বিপক্ষে গত দুই ম্যাচে সাইফ বাজে রেফারিংয়ের শিকার বলে দাবি করে। এক ম্যাচে তাদের বিপক্ষে পেনাল্টি এবং আরেক ম্যাচে তারা ন্যায্য পেনাল্টি পাননি বলে তাদের অভিযোগ। আজ মুন্সিগঞ্জের শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়ামে তিনটি পেনাল্টি দিয়েছেন রেফারি। এর দু’টি পেয়েছে সাইফ, আরেকটি চট্টগ্রাম আবাহনী। 

ম্যাচের পাঁচ মিনিটেই লিড নেয় জামাল ভূঁইয়ার সাইফ স্পোর্টিং। মাঝমাঠ থেকে আসরোরভ গফুরুভের লম্বা ক্রস বক্সে পেয়ে সাজ্জাদ হোসেন বাঁ পায়ে প্লেসিং শটে দারুণ এক গোল করেন। ২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণের সুযোগ হাতছাড়া হয় সাইফ স্পোর্টিংয়ের। গফুরভ-ফাহিমের দারুণ এক কম্বিনেশন আক্রমণের সূচনা হয় দলটির। বল নিয়ে চট্টগ্রাম আবাহনীর বক্সে ঢুকে পড়েন ফাহিম। ফিনিশিংয়ের অভাবে গোল হয়নি। 

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি পায় চট্টগ্রাম আবাহনী। বক্সে এমেরি বাইসেঙ্গের হাতে বল লাগলে পেনাল্টি নির্দেশ দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান খেলোয়াড় থ্যাঙ্কগড। ১-১ গোলে সমতা ফিরিয়ে বিরতিতে যায় চট্ট. আবাহনী। 

দ্বিতীয়ার্ধের ১৩ মিনিটে পেনাল্টির মাধ্যমে ম্যাচে সমতা ভাঙে সাইফ স্পোর্টিং। বক্সে গফুরভকে ফেলে দেন চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ডিফেন্ডার কেহিন্দে ইশা। রেফারি পেনাল্টি নির্দেশ থেকে। পেনাল্টি থেকে গোল করে সাইফ এসসিকে ২-১ গোলে এগিয়ে দেন এমেকা ওগবাগ। 

৬৭ মিনিটে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। মনির আলমের থ্রু পাসে প্রেসিং শটে দারুণ গোল করেন থ্যাঙ্কগড। আবারও ম্যাচে ফেরে সমতা। 

৭৯ মিনিটে পেনাল্টি থেকে আবার লিড নেয় সাইফ। বক্সের ভেতর কৌশিক বড়ুয়ার হাতে বল লাগলে সাইফের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করে ২-২ থেকে সাইফের পক্ষে স্কোরলাইনটা ৩-২ করে দেন এমেকা ওগবাগ। 

দুই ম্যাচ পর যখন সাইফ পূর্ণ তিন পয়েন্টের অপেক্ষায়, ঠিক সেই মুহূর্তে দলকে সমতায় ফেরান চট্টগ্রাম আবাহনীর থ্যাঙ্কগড। হেডে গোলটি করেন তিনি, ৩-৩ গোলে সমতা ফেরে ম্যাচে। এই গোলের সুবাদে হ্যাটট্রিক পূর্ণ হয় চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ডের। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় হ্যাটট্রিক এটি। প্রথম হ্যাটট্রিকটি করেছিলেন আবাহনীর ব্রাজিলিয়ান ফুটবলার ডোরিয়েল্টন।

এমআই  


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল