শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কুবি বিএনসিসির ক্যাডেট সার্জেন্ট সুমির সিইউও পদে পদোন্নতি

মঙ্গলবার, মার্চ ৩০, ২০২১
কুবি বিএনসিসির ক্যাডেট সার্জেন্ট সুমির সিইউও পদে পদোন্নতি

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি : বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)'র কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনের নতুন ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) হিসেবে পদোন্নতি পেয়েছেন ক্যাডেট সার্জেন্ট আমেনা আক্তার সুমি। 

আমেনা আক্তার সুমি কুবি বিএনসিসি প্লাটুনের ১ম এবং বিশ্ববিদ্যালয়ের ৭ম সিইউও হিসেবে দায়িত্ব পালন করবেন। 

বর্তমানে বিশ্ববিদ্যালয়টির সিইউও'র দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসান। এই বছরের ৩০ জুলাই সিইউও মাহমুদুল হাসানের মেয়াদ শেষ হলে ৩১ শে জুলাই থেকে পরবর্তী ১ বছরের জন্য তিনি এই দায়িত্ব পালন করবেন।

ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল সালাহ্উদ্দিন আল মুরাদ জি এবং রেজিমেন্ট অ্যাডজুটেন্ট মেজর গোলাম সরোয়ার তাকে এই সিইউও র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।

আমেনা আক্তার সুমি বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১২ তম আবর্তনের শিক্ষার্থী। 

লিখিত পরীক্ষা, ড্রিল, কমান্ড এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অনেকের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি চূড়ান্তভাবে সিইউও পদের জন্য নির্বাচিত হন।

১ম মহিলা সিইউও নির্বাচিত হওয়ার অভিব্যক্তিতে আমেনা আক্তার সুমি বলেন, "বিএনসিসির সর্বোচ্চ র‍্যাঙ্ক সিইউও। এই র‍্যাঙ্ক পাওয়া প্রত্যেকটি ক্যাডেট এর স্বপ্ন থাকে। আমার এই র‍্যাঙ্ক পাওয়ার জন্য যারা অক্লান্ত পরিশ্রম করেছে সকলের প্রতি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। আর আমি বিশ্ববিদ্যালয়ের ১ম মহিলা সিইউও নির্বাচিত হতে পেরে নিজেকে গর্বিত ও আনন্দিত মনে করছি। সুযোগ পেলে মেয়েরাও যে কোন কাজে পিছিয়ে নেই আমি মনে করি এটা তার প্রমাণ। আমি মেয়েদেরকে বলব পড়াশোনার পাশাপাশি এসব সেচ্ছাসেবামূলক কাজে ছেলেদের পাশাপাশি সমান তালে এগিয়ে আসতে। সর্বোপরি আমি যেন আমার দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি সকলেই সেই দোয়া করবেন।"


সময় জার্নাল/ইম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল