বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

জনসাধারণের সঙ্গে পুলিশের যে সুসম্পর্ক তৈরি হয়েছে, তা প্রশংসনীয়: আইজিপি

শনিবার, ফেব্রুয়ারী ২৬, ২০২২
জনসাধারণের সঙ্গে পুলিশের যে সুসম্পর্ক তৈরি হয়েছে, তা প্রশংসনীয়: আইজিপি

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বাণী দিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। 

আইজিপি বলেন, এ আনন্দঘন মুহূর্তে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সব সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন। প্রতিষ্ঠাবার্ষিকীর এ আনন্দঘন মুহূর্তে আমি পরম শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তাঁর বজ্রকণ্ঠের আহবানে সাড়া দিয়ে ১৯৭১ সালের ২৫শে মার্চ কালো রাতে রাজারবাগে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিলেন বাঙালি পুলিশের বীর সদস্যগণ। তাঁদের বীরত্বগাথা, আত্মত্যাগ ও সাহসিকতা বাংলাদেশ পুলিশ বাহিনীকে করেছে গৌরবান্বিত। কৃতজ্ঞচিত্তে আমি তাঁদের স্মরণ করছি। সাম্প্রতিক করোনা অতিমারিতে দেশ ও জনগণের সেবায় ১০৬ জন পুলিশ সদস্য তাঁদের জীবন উৎসর্গ করেছেন, আমি তাঁদের প্রতিও শ্রদ্ধা জানাচ্ছি। 

প্রতিষ্ঠালগ্ন থেকেই পেশাদারিত্ব ও আন্তরিকতায় উদ্বুদ্ধ ঢাকা মেট্রোপলিটন পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনসহ জনগণের জানমালের নিরাপত্তা বিধান এবং আইন-শৃঙ্খলা রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। সাইবার অপরাধসহ নিত্যনতুন অপরাধ শনাক্তকরণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যগণ সফলতার প্রমাণ দিয়ে দেশের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। বিট পুলিশিংয়ের মাধ্যমে সমাজের সব শ্রেণি-পেশার মানুষের মেলবন্ধনে জনসাধারণের সঙ্গে পুলিশের যে সুসম্পর্ক ও সেতুবন্ধন তৈরি হয়েছে, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিটি সদস্য তাঁদের দক্ষতা, পেশাদারিত্ব ও নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে সমৃদ্ধ ও নিরাপদ ঢাকা বিনির্মাণের পাশাপাশি এ দেশকে বঙ্গবন্ধুর ভাবনার ক্ষুধামুক্ত, শোষণহীন, আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হওয়ার সোনালী বন্দরে উপনীত করবে বলে আমি বিশ্বাস করি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৭তম প্রতিষ্ঠা দিবসের সকল আয়োজন সার্বিকভাবে সুন্দর, সফল ও সার্থক হোক। বাংলাদেশ চিরজীবী হোক।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল