মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

সেঞ্চুরির আশা জাগিয়ে ফিরে গেলেন লিটন

সোমবার, ফেব্রুয়ারী ২৮, ২০২২
সেঞ্চুরির আশা জাগিয়ে ফিরে গেলেন লিটন

স্পোর্টস প্রতিবেদক : ব্যাট হাতে মুগ্ধতা ছড়াচ্ছেন লিটন দাস। দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরির পর তৃতীয় ম্যাচেও সেই পথেই এগোচ্ছিলেন। সবাই যখন ধরে নিয়েছিল, আরও একটা শতক হতে যাচ্ছে, ঠিক তখনই উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দিয়েছেন বাংলাদেশি ওপেনার।

মোহাম্মদ নবির বলে গুলাবদিন নাইবের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে খেলেছেন ৮৬ রানের দুর্দান্ত ইনিংস। দলীয় ১২৫ রানের সময় চতুর্থ উইকেট হারানোর পর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে লিটনের জুটিটা প্রায় জমে উঠছিল। ৩৬তম ওভারের শেষ বলে গিয়ে আঘাতটি হানেন মোহাম্মদ নবি।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ১০ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ৪৩ রান। এর পরই টাইগার শিবিরে আঘাত হানেন আফগান পেসার ফজল হক ফারুকি। ১১তম ওভারের প্রথম বলেই তামিম ইকবালকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠান তিনি।

এরপর ক্রিজে নামেন সাকিব আল হাসান। অপর ওপেনার লিটন দাসকে সঙ্গে নিয়ে সতর্কতার সঙ্গে রানের চাকা এগিয়ে নিতে থাকেন তিনি। অর্ধশতক পূর্ণ করেন লিটন। অপরপ্রান্তে, সাকিবও ভালোই ব্যাট করছিলেন। কিন্তু তাকে কিছুটা দুর্ভাগাই বলতে হবে। ২২তম ওভারের চতুর্থ বলে আজমতুল্লাহ উমরজাইয়ের ডেলিভারি ডিফেন্স করেন সাকিব। কিন্তু সেই বলটি ব্যাটে লাগার পর এক বাউন্স খেয়ে স্ট্যাম্পে গিয়ে লাগে। এতে লিটনের সঙ্গে তার ৬১ রানের দারুণ জুটির সমাপ্তি ঘটে। আউট হওয়ার আগে ৩৬ বলে ৩০ রান করেন সাকিব।

চারে নামেন মুশফিকুর রহিম। আগের ম্যাচে অনবদ্য ব্যাটিং করা অভিজ্ঞ এই উইকেটকিপার ব্যাটার আজ বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ৭ রান করে রশিদ খানের বলে রহমতউল্লাহ গুরবাজের হাতে ক্যাচ তুলে দেন। এরপর ইয়াসির আলি নেমে মাত্র ১ রান করেন। তাকেও আউট করেন রশিদ খান। ক্যাচ তালুবন্দি করেছেন গুলাবদিন নাইব। পরে আফিফ হোসেনকেও আউট করেছেন মোহাম্মদ নবি। আফিফ করেন মাত্র ৫ রান।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের স্কোর ৩৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান। মাহমুদউল্লাহ অপরাজিত আছেন ১৩ রানে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল