বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কুবিতে রোভার স্কাউটের ৩দিন ব্যাপী তাঁবু বাস ও দীক্ষা গ্রহণ শুরু

সোমবার, ফেব্রুয়ারী ২৮, ২০২২
কুবিতে রোভার স্কাউটের ৩দিন ব্যাপী তাঁবু বাস ও দীক্ষা গ্রহণ  শুরু

কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সেচ্ছাসেবী সংগ্রহ কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটস এর আয়োজনে ৩ দিন ব্যাপী তাঁবু বাস এবং দীক্ষা গ্রহণ শুরু হয়েছে ১ লা মার্চ (মঙ্গলবার)। ৬০ জন রোভারের অংশগ্রহণে এই তাঁবু বাস ও দীক্ষা গ্রহণ কার্যক্রম চলবে ৩রা মার্চ (বৃহস্পতিবার) পর্যন্ত।

রোভার স্কাউট এর স্কাউট সিলেবাস অনুযায়ী সর্বোচ্চ অ্যাওয়ার্ড হলো প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)। এই অ্যাওয়ার্ড অর্জনের জন্য সিলেবাস ভিত্তিক বিভিন্ন স্তর ও কার্যক্রম সম্পন্ন করে থাকে স্কাউট সদস্যরা। প্রথম পর্যায়টি তাদের হলো সহচর স্তর। তারপর নির্দিষ্ট সময় ও কর্মসূচি বাস্তবায়ন করে সদস্য স্তরে উন্নীত হয় এই দীক্ষা গ্রহণের মাধ্যমে।
 
২রা মার্চ (বুধবার) বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে রোভারদের পরিবেশনায় মহা তাঁবু জলসা অনুষ্ঠিত হবে। পরদিন ৩রা মার্চ রোভারগণ দীক্ষা গ্রহণ করার মধ্য দিয়ে সদস্য স্তরে উন্নীত হবে। ক্যাম্প চলাকালীন তাদেরকে স্কাউটিং বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দিয়ে সার্বিক বিষয়গুলো সম্পর্কে অবগত করা হবে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল