বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নাটোরে মুখোমুখি বিএনপি-আওয়ামী লীগ, রেফারির ভূমিকায় পুলিশ!

বুধবার, মার্চ ২, ২০২২
নাটোরে মুখোমুখি বিএনপি-আওয়ামী লীগ, রেফারির ভূমিকায় পুলিশ!

ইসাহাক আলী, নাটোর : 

নাটোরে বিএনপির প্রতিবাদ সমাবেশে দফায় দফায় বাধা ও হামলার চেষ্টা চালিয়েছে আওয়ামী লীগ কর্মিরা। এ সময় বিএনপি কর্মিরা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও নিজেদের অবস্থান জানান দিতে পাল্টা মিছিল করেছে আওয়ামীলীগ কর্মিরা। এক্ষেত্রে পুলিশ সুপারের নেতৃত্বে রেফারির ভূমিকায় থাকা পুলিশের ঘাম ঝরেছে সংঘর্ষ এড়াতে। চরম উত্তেজনার মধ্যেও শেষ অবধি সমাবেশ শেষ হয়েছে বিএনপি পাড়া খ্যাত শহরের আলাইপুরে। এদিকে সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান বলেছেন, জনগনের অধিকার হরণ করে এ সরকারের আর এক মিনিটও ক্ষমতায় থাকার সুযোগ নেই। তিনি অবিলম্বে জনগনের পালস বুঝে ক্ষমতা থেকে সরে যাওয়ার আহবান জানান। 

বুধবার সকালে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে নাটোর শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে ব্যাপক পুলিশ পাহারায় সমাবেশ শুরু করে বিএনপি নেতা কর্মিরা। এ সময় বিএনপি কর্মিদের ওপর মোটরসাইকেল নিয়ে চড়াও হয় আওয়ামী লীগ কর্মিরা। আতঙ্কে কার্যালয়ে ঢুকে যায় বিএনপি কর্মিরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর পর বিএনপি নেতা কর্মিরা পুলিশী ব্যারিকেডের মধ্যে পূনরায় সমাবেশ শুরু করে। বার বারই পাশে অবস্থান নিয়ে দফায় দফায় মিছিল করে আওয়ামীলীগের নেতাকর্মিরা। সেখান থেকে সমাবেশ বন্ধে শ্লোগান দিতে থাকে তারা। দুই দিকের নেতহাকর্মিদের উত্তেজনা নিয়ন্ত্রণে রাখতে রেফারির ভূমিকায় শক্ত অবস্থান নেয় পুলিশ। পুলিশ সুপার লিটন   কুমার সাহা. অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের ছাড়াও পুলিশ কর্মকর্তা ও বিপুল সংখ্যক পুলিশ সেখানে মোতায়েন করা হয়।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, যুবদলের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক মাহাতাব আলম, জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক. সদস্য সচিব রহিম নেওয়াজ, সাবেক সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাচ্চু,স্বেচ্ছাসেবক দল নেতা আসাদসহ বিএনপি যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এদিকে সমাবেশে মাহাতাব আলম বক্তব্য শুরু করলে আবারো মিছিল নিয়ে বিএনপির সমাবেশে ঢুকে পড়ে আওয়ামী লীগ কর্মিরা। এ সময় পাল্টা শ্লোগান দেয় বিএনপি নেতাকর্মিরা। এতে উত্তপ্ত হয়ে ্ওঠে ওই এলাকা। পরে মাঝখানে অবস্থান নিয়ে পুলিশ বিএনপি নেতা কর্মিদের কার্যালয়ে ঢুকিয়ে দেয়। তবে আর কোন কর্মসূচী পালন করেনি বিএনপি। 

তবে সমাবেশ প্রতিহত করতে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনের নেতৃত্বে মিছিল করে ছাত্রলীগসহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা। 

শেষ পর্যন্ত কোন ধরনের সংঘর্ষ ছাড়াই আংশিক সমাবেশ করে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচীতে এ ধরনের বাধা ও হামলার চেষ্টার নিন্দা জানিয়েছে বিএনপি। 

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল