বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দিনাজপুরে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণে আলোচনা সভা

বুধবার, মার্চ ২, ২০২২
দিনাজপুরে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণে আলোচনা সভা

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর পৌরসভার আয়োজনে মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী উদযাপনে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল ১১টায় দিনাজপুর পৌরভবন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভার প্যানেল মেয়র (ভারপ্রাপ্ত মেয়র) আবু তৈয়ব আলী দুলাল। 

স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন দিনাজপুর কেবিএম কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা সাইফুদ্দিন আকতার, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ লোকমান হাকিম, দিনাজপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ মিনারুল ইসলাম খান, কাউন্সিলর মোঃ জুলফিকার আলী স্বপন, মোঃ আব্দুল হানিফ দিলন, পৌরসভার সাবেক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম, মোঃ আব্দুস সাত্তার, মোঃ হাসান প্রমূখ। অনুষ্ঠান স ালনা করেন পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান। অনুষ্ঠানে পৌরসভার অন্যান্য কাউনিসলর ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন দেশবাসীকে বিশেষ করে তখনকার তরুন ও যুবকদের অনুপেরণিত করেছিল। আর এ কারণে তরুন ও যুবকরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। মুক্তিযুদ্ধ না হলে আজ আমরা এই স্বাধীন দেশটা পেতাম না ও এখানে দাড়িয়ে কথা বলার সুযোগও পেতাম না। 

প্যানেল মেয়র বলেন, মুক্তিযোদ্ধাদের অবদান জাতি কখনো ভুলবে না। মুক্তিযোদ্ধাদের রক্তে গড়া আজকের এই স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। আমাদেরকে দেশের উন্নয়নে জীবনবাজি রেখে কাজ করতে পারলে মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়িত হবে। 

আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুর পৌরসভা এই অনুষ্ঠানের আয়োজন করে।   

 এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল