বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে কটুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে আইনজীবী আটক

বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২
ফরিদপুরে প্রধানমন্ত্রীর পরিবারকে নিয়ে কটুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে আইনজীবী আটক

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু, তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর বোন শেখ রেহানা ও এমপি নিক্সন চৌধুরীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করার ঘটনায় ফরিদপুরে শাহনেওয়াজ হাসান নামে এক আইনজীবীকে আটক করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (৩ মার্চ) দিবাগত রাতে ফরিদপুরের ভাঙ্গা কোর্টপাড় এলাকা থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশ এ্যাড. শাহনেওয়াজ হাসানকে (৪০) আটক করে। আটক শাহনেওয়াজ ভাঙ্গা কোর্টে আইনজীবী হিসেবে কর্মরত।

পুলিশ সুত্রে জানা যায়,  জাতির জনক বঙ্গবন্ধু,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও এমপি নিক্সন চৌধুরীকে অশ্লীল মন্তব্য করে রাষ্ট্র বিরোধী অপরাধ করেছেন মর্মে  তাকে আটক করা হয়েছে। এঘটনায় এমপির একজন কর্মী মেহেদী হাসান চন্দন বাদী হয়ে ভাঙ্গা থানায় মামলাটি করেন।

A1 News নামের একটি ফেসবুক আইডি থেকে জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে তাদের ছবি ব্যাঙ্গ চিত্র বা কাটুন তৈরী করেন। এরপর সেখানে বিভিন্ন ধরনের অশ্লীল ভাষায় কথা বার্তা বলে । সেই আইডি থেকে এ্যাডভোকেট শাহনেওয়াজ হাসান তার আইডি থেকে পোস্টটি শেয়ার করে। 

এ বিষয়ে শুক্রবার ফরিদপুরের  ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান হাবিব জানান, বুধবার (২ মার্চ) রাতে মেহেদী হাসান চন্দন নামের এক এমপি নিক্সন চৌধুরীর কর্মী তার ফেসবুক আইডিতে জনৈক A1 News আইডিতে বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে ব্যাঙ্গ চিত্র ও কথপোকথন দেখতে পান। বিষয়টি নিয়ে এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থকদের ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। বুধবার রাতেই ভাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেন। বৃহস্পতিবার রাতে মামলা হয়।

ফরিদপুরের ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বিপ্লব জানান, এ ব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল