বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মোড়েলগঞ্জে জাল এনআইডি তৈরির অপরাধে কম্পিউটার ব্যবসায়ী শ্রীঘরে

মঙ্গলবার, মার্চ ৮, ২০২২
মোড়েলগঞ্জে জাল এনআইডি তৈরির অপরাধে কম্পিউটার ব্যবসায়ী শ্রীঘরে

এম.পলাশ শরীফ, বাগেরহাট :

বাগেরহাটের মোড়েলগঞ্জে জাল এনআইডি তৈরি করে দেয়ার অপরাধে মুসা জোমাদ্দার(২৫) নামে এক কম্পিউটার ব্যবসায়ী যুবককে ১ মাসের কারাদন্ড দিয়ে শ্রীঘরে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

  মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে এ দন্ডাদেশ প্রদান করেন মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জাহাঙ্গীর আলম। দন্ডপ্রাপ্ত যুবক মুসা জোমাদ্দার উপজেলার দৈবজ্ঞহাটী ইউনিয়নের আলতী বুরুজবাড়িয়া গ্রামের আ. জলিল জোমাদ্দারের ছেলে এবং একই ইউনিয়নের পোলেরহাট বাজারের মুসা কম্পিউটার নামক দোকানের মালিক ও পরিচালক।

  ভ্রাম্যমান আদালত ও উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, উপজেলার চিংড়াখালী ইউনিয়নের পাচানি গ্রামের মৃত, মো. জামাল মুন্সীর ছেলে রমজান মুন্সী(২২) প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে সম্প্রতি উপজেলা নির্বাচন অফিস থেকে এনআইাডি (ভোটার) তালিকাভুক্ত হন। পরবর্তীতে উপজেলা নির্বাচন অফিস রমজান মুন্সীর দাখিলকৃত কাগজপত্র সার্ভারে চেক করতে গিয়ে দেখেন আবেদনের সাথে সংযুক্ত তার মৃত. বাবা-মায়ের এনআইডি কার্ড জাল এবং ভুয়া। 

  রমজানের স্বীকারোক্তি অনুযায়ী মিথ্যা তথ্য দিয়ে জাল আইডি কার্ড প্রস্তুতকারী পোলেরহাট বাজারের মুসা কম্পিউটারের ব্যবসায়ী মুসা জোমাদ্দারকে আটক করে। মিথ্যা তথ্য দিয়ে রমজানের বাবা-মায়ের নামে জাল বা ভূয়া এনআইডি কার্ড প্রস্তুত করে দেয়ার কথা স্বীকার করে মুসা জোমাদ্দার।  

  এরপর উপজেলা নির্বাচন অফিসে ভ্রাম্যমান আদালত বসিয়ে জন্মনিবন্ধন আইন ২০০৪ এর ২১ এর ২ধারায় কম্পিউটার চালক মুসা জোমাদ্দারকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রম্যমান আদালতের বিচারক। ##

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল