শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মোরেলগঞ্জে এসএম কলেজের অধ্যক্ষের মামলায় এডভোকেট গ্রেফতার

মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২
মোরেলগঞ্জে এসএম কলেজের অধ্যক্ষের মামলায় এডভোকেট গ্রেফতার

এম পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জ সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাসের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় এ্যাড. গোলাম কিবরিয়া তারিককে গ্রেফতার করেছে পুলিশ । 

মঙ্গলবার সন্ধ্যায় মোরেলগঞ্জ থানা পুলিশ পৌর বাজার থেকে তাকে গ্রেফতার করে।

মামলার অভিযোগে জানা গেছে, এ কলেজের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব আঃ খালেক তালুকদারের পুত্র এ্যাড. গোলাম কিবরিয়া তারিক সোস্যাল মিডিয়ায় অধ্যক্ষ নীতিশ বিশ্বাস, তার পরিবার ও শিক্ষক-কর্মচারীদের নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ লাগাতার ষ্ট্যাষ্টাস দিয়ে আসছে। এতে করে শিক্ষক ও তাদের পরিবার সহ কলেজের সুনাম  ক্ষুন্ন করে আসছে।

 এনিয়ে শিক্ষক - কর্মচারী সহ শিক্ষার্থীরা ফুঁসে উঠে। এ কারণে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা গোলাম কিবরিয়া তারিককে অবাঞ্চিত ঘোষনা করে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে। সবশেষে সোমবার দুপুরে কলেজের শিক্ষকবৃন্দ প্রেস ব্রিফিং করে। 

প্রেস ব্রিফিংয়ে অধ্যক্ষ নীতিশ বিশ্বাস বলেন, ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত ও ২০১৮ সালে জাতীয়করণকৃত সিরাজ উদ্দিন মোমোরিয়াল কলেজ নানা চড়াই উৎরাই পের হয়ে নতুন শতাব্দীর প্রতিশ্রুতি নিয়ে এগিয়ে যাচ্ছে। ম্যানেজিং কমিটি তথা শিক্ষক-কর্মচারীদের সহযোগীতা নিয়ে দৃশ্যমান উন্নয়ন, শিক্ষা বিস্তারে কলেজটি সুনাম অর্জনে সক্ষম হয়েছে। গোলাম কিবরিয়া তারিক সোস্যাল মিডিয়ায়, শিক্ষক ও কর্মচারীদের নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ ষ্ট্যাষ্টাসও হুমকি দিয়ে কলেজের সুনাম নষ্ট করার পায়তারা চালিয়ে যাচ্ছে। যা শিক্ষা বিস্তার ও কলেজ উন্নয়নের চরম অন্তরায়।

কলেজে অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাস বাদি হয়ে দায়েরকৃত মামলায় থানা পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। মামলা নং-১৭, তারিখ-১৫.৩.২০২২, ধারা-ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (৩) / ২৯ (২) /৩১(৩) / ৩৫(২) । 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল