সোমবার, ২১ জুন ২০২১

জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ডিআইইউ

বৃহস্পতিবার, এপ্রিল ১, ২০২১
জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ডিআইইউ

ইসমাম হোসেন, ডিআইইউ প্রতিনিধি : "স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে ডিজিটাল ভূমি ব্যাবস্থাপনায় জনসম্পৃক্ততা সন্তোষজনক' বিষয়ে বিশ্ববিদ্যালয় পর্যায়ে আয়োজিত ‘ইউসিবি ছায়া সংসদ' বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি(ডিআইইউ) প্রতিযোগিতায় রানার আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজি(বিইউবিটি)।

বুধবার (৩১-মার্চ) সকাল ১০ টায় রাজধানীর তেজগাঁওস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)'তে এ বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। বিএফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ উদ্যোগে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ডিবেট ফর ডেমোক্রেসি'র সভাপতি হাসান আহমেদ চৌধুরীর কিরণের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ভূমিমন্ত্রী জনাব সাইফুজ্জামান চৌধুরী।

বিজয়ীদের মধ্যে এবারের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থী আজিজুর রহমান বুলবুল(দলনেতা ও পক্ষ-দলের প্রধানমন্ত্রী), আইন বিভাগের এস.এম আল-আমিন ও ব্যাবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী শাহ-আলম। দলীয় সদস্য অপর সদস্য সমাজবিজ্ঞান বিভাগের নীলা।

জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় এমন বিজয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অতিরিক্ত রেজিস্ট্রার জনাব শাহ-আলম চৌধুরী হিমু উচ্ছসিত কন্ঠে বলেন,'আমাদের প্রতিযোগীরা এ বিজয়ের মধ্য দিয়ে বরাবরের মতোই আবারও তাদের সামর্থ্যের প্রমাণ রেখেছে। তাদের বিতর্কের প্রতি প্রেম ও অনুরাগ ও সুস্থ প্রতিযোগিতার মানষিকতাই আসলে এ সাফল্যের মূল কারণ। আমি ডিআইইউ ডিবেট টিমের উত্তোরত্তর সাফল্য কামনা করছি।'

বিজয়ী দলকে অভিনন্দন জানিয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা বলেন, আমাদের শিক্ষার্থীরা বিতর্ক অঙ্গনে বরাবরই ভালো করে আসছে।এমনকি আমাদের দেশের জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বহু বছর ধরেই এমন সাফল্য অর্জন করে আসছে। এ সাফল্য বজায় থাকুক এটাই প্রত্যাশা।


সময় জার্নাল/ইম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ