শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চালকদের ফুলেল শুভেচ্ছা জানালো ঠাকুরগাঁওয়ের এসপি

বুধবার, মার্চ ২৩, ২০২২
চালকদের ফুলেল শুভেচ্ছা জানালো ঠাকুরগাঁওয়ের এসপি


জীবন হক, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে হেলমেট পড়া মোটর সাইকেল চালকদের দাড় করিয়ে ফুল দিচ্ছে জেলা পুলিশ সুপার। 

আজ বুধবার বিকেলে ঠাকুরগাঁও পৌর শহরের সত্যপীর মোড় এলাকায় পুলিশ সুপার ও ট্রাফিক পুলিশের একটি দল হেলমেট পরিহিত মোটর সাইকেল চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায়।

এসময় তারা হেলমেট বিহীন মোটর সাইকেল চালকদের হেলমেট পড়ে গাড়ি চালানোর জন্য অনুরোধ জানায়।

পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন জানান, মোটরসাইকেল দুর্ঘটনায় বড় ধরনের ক্ষতি এড়াতে হেলমেট পরিধানে জনগণকে সচেতন করতে এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। সম্প্রতি ঠাকুরগাঁওসহ সারা দেশে মটর সাইকেল দুর্ঘটনায় নিহতের হার বেড়ে যাওয়ায় হেলমেট পড়তে জনগণকে উৎসাহিত করতে পুলিশের পক্ষ থেকে এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে। বেশীর ভাগ মোটরসাইকেল দুর্ঘটনায় হেলমেট না পরার কারণে চালকরা মারা যায়। হেলমেট পড়া থাকলে অনেকাংশে বড় ধরনের আঘাতের হাত থেকে রক্ষা পাওয়া যায়। তাই বান্দরবান ট্রাফিক পুলিশের পক্ষ থেকে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে, যাতে তাদের দেখে অন্যরা হেলমেট পড়তে উৎসাহিত হয়।

পুলিশ সুপারের এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগে খুশি মটর সাইকেল চালকরাও।

কিছু মোটরসাইকেল চালক জানান, পুলিশ সবসময় মোটর সাইকেল দাড় করিয়ে মামলা দেয় কিন্তু আজকে ফুল দিচ্ছে। তাই যারা হেলমেট ছাড়া গাড়ি চালায় পুলিশের উৎসাহ দেখে আজকে থেকে তারাও হেলমেট পড়ে গাড়ি চালাবে।

এই উদ্যোগের সময় ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীরুল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর আমজাদ, মাহফুজ ও ট্রাফিক পুলিশের সদস্যরা মোটরসাইকেল চালকদের সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন।

উল্লেখ্য, গত দুইদিন আগে মোটরসাইকেল দুর্ঘটনায় হেলমেট না পড়ায় মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই এক চালকের মৃত্যু হয় এবং দুজন গুরুত্ব আহত হন। এর পর থেকে পুলিশের তৎপড়তা বেড়ে যায়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল