শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রাজারহাটে এক নির্বাচনের তিন রকম ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন

মঙ্গলবার, মার্চ ২৯, ২০২২
রাজারহাটে এক নির্বাচনের তিন রকম ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন

রেজাউল করিম রেজা,কুড়িগ্রাম :  কুড়িগ্রামের রাজারহাটের বিদ্যানন্দ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ফলাফল সীট ঘষামাজা করে নৌকা প্রার্থীকে বিজয়ী করার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন প্রথম ফলাফলে বিজয়ী আওয়ামীলীগের বিদ্রোহী প্রাথী আলমগীর হোসেন। 

মঙ্গলবার দুপুরে নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আলমগীর হোসেন বলেন, গত বছরের ২৬ ডিসেম্বর বিদ্যানন্দ ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৈয়বখাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে কর্তব্যরত প্রিজিাংর্ডিং অফিসার ও রাজারহাট মহিলা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক রাশেদুল ইসলাম ভোট গণনা করে প্রার্থীদেরকে ফলাফল সীট প্রদান করেন। 

ফলাফল সীটে ওই কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী তাইজুল ইসলাম ১৭৫ ভোট এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেন ৩১০ভোট প্রাপ্ত হন। পরে ওই রাতে রাজারহাট উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলামের নিকট ফলাফল জমার পূর্বে প্রিজাইর্ডিং অফিসার ফলাফল সীট ঘষামাজা করে নৌকার প্রার্থী তাইজুল ইসলামের ১ ভোট বাড়িয়ে ১৭৬ ভোট লিখে জমা প্রদান করেন। এতে করে ওই ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফলাফলে দুই প্রার্থী ৫১৬৬ করে ভোট পান।

এনিয়ে বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেন হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন যা বিচারাধীন রয়েছে বলে জানান। এছাড়া
তিনি প্রধান নির্বাচন কমিশনারের নিকট অভিযোগ করায় তার নির্দেশে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব
হোসেন তদন্ত করে ফলাফলে নিয়ে অনিয়ম ও প্রিজাইডিং অফিসারের কর্তব্য অবহেলার সত্যতা স্বীকার করে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের নির্দেশে গত ২৭ মার্চ উক্ত কেন্দ্রের

ভোট পূণঃগননার আয়োজন করেন রিটার্নিং অফিসার নজরুল ইসলাম। অসুস্থ্যতার কারনে বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেন সময়ের প্রার্থনা করলেও সময় না দিয়েই তার অনুপস্থিতিতে রিটার্নিং অফিসার পূণঃভোট গণনা করেন। পূণগননার ফলাফলে আবারও মোটর সাইকেল প্রতীকে ২টি ভোট কমিয়ে ৩০৮ভোট দেখিয়ে নতুন ফলাফল সীট অনুযায়ী নৌকা প্রতীকের প্রার্থী তাইজুল ইসলামকে বিজয়ী ঘোষনা করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। সংবাদ সম্মেলনে তিনি প্রথম ফলাফল সীট বহাল রাখার দাবী জানান এবং নির্বাচনের ফলাফল প্রকাশে অনিয়মে জড়িত রিটার্নিং অফিসার ও প্রিজাইর্ডিং অফিসারের বিচার দাবী করেন।

এ ব্যাপারে প্রিজাইডিং অফিসার রাশেদুল ইসলাম জানান, প্রথমে ভূল বশতঃ ফলাফল সীটে নৌকা প্রতীকের ১ ভোট কম হয়েছিল পরে সংশোধন করে ১৭৬ ভোট করে দিয়েছি। পূণঃগননায় বিদ্রোহী প্রার্থীর মোটর সাইকেল প্রতীকে সিল না দিয়ে টিপ সহি দেয়া ২টি ভোট বাতিল হওয়ায় তার ভোট কমেছে বলে জানান তিনি।

এবিষয়ে রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম জানান, যা হয়েছে নির্বাচনী বিধি অনুযায়ী করা হয়েছে। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার তদন্ত প্রতিবেদনে অনিয়ম হওয়ার বিষয়ে তিনি বলেন, আই ডন্ট নো, আন্ডারস্ট্যান্ড?
উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম বলেন, ভোটের ফলাফল সীট ভিন্ন রকম হওয়ার বিষয়ে প্রিজাইর্ডিং অফিসার ও রিটার্নিং অফিসার বলতে পারবেন। নির্বাচনী আইন-শৃঙ্খলার বিষয়টি আমি দেখেছি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল