মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

নতুনদের বরণ করে নিল তিতুমীর কলেজ আইটি সোসাইটি

সোমবার, এপ্রিল ৪, ২০২২
নতুনদের বরণ করে নিল তিতুমীর কলেজ আইটি সোসাইটি

মো. মাইদুল ইসলাম:

সরকারি তিতুমীর কলেজ আইটি সোসাইটির নবীন সদস্যদের অরিয়েন্টেশন প্রোগ্রাম ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) সরকারি তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে সকাল ১০ ঘটিকায় নানা আয়োজনের মধ্যে দিয়ে অরিয়েন্টেশন প্রোগ্রাম শুরু হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন, শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক এ এস এম আসাদুজ্জামান, আইটি সোসাইটির উপদেষ্টা ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. সালাউদ্দিনসহ অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকগণ। 

এছাড়া আরও উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহামুদুল হক জুয়েল মোড়ল এবং বিভিন্ন বিভাগীয় প্রধান ও শিক্ষক, শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা বলেন, নতুনদের ও বাহির থেকে যেসব অথিতি বক্তারা এসেছে তাদের শুভেচ্ছা। প্রযুক্তির ব্যবহার বাড়ছে সকল কাজে। আমরা করোনাকালীন পরিস্থিতিতে দেখেছি। প্রযুক্তি আমাদের অনলাইন ক্লাস, অনলাইন মিটিং, যোগাযোগ, শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে কতটা সহায়তা করেছে। তিনি সকল কার্যক্রমে সামর্থ্য অনুযায়ী আইটি সোসাইটিকে কলেজ থেকে সহয়তা করার আশ্বাস দেন। 

তিনি বলেন প্রযুক্তি, ইন্টারনেট, আইসিটি ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাবে বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠবে। 

উপাধক্ষ্য অধ্যাপক মোঃ মহিউদ্দিন বলেন, শিক্ষার্থীরা সহশিক্ষা কার্যক্রমে সম্মান জীবনের শুরু থেকে যুক্ত থাকলে তাদের চাকরি পেতে সহজ হয়। আইটিতে আরও দক্ষতা অর্জন করার আহবান জানান শিক্ষার্থীদের।

এছাড়াও অরিয়েন্টেশন আমন্ত্রিত অতিথি ও বক্তা  হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির (বিএফডিএস) চেয়ারম্যান ডা. তানজিবা রহমান, আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার 2020 এর বিজয়ী সাইবার টিনসের প্রতিষ্ঠাতা ও সিইও সাদাত রহমান,  ক্রিয়েটিভ বিজনেস গ্রুপের হেড অফ ব্র্যান্ড ও মার্কেটিং আশরাফুল ইনসান ইভান, সোহাগ ৩৬০ ডিগ্রির প্রতিষ্ঠাতা সোহাগ মিয়া, কর্পোরেট জিজ্ঞাসার সিইও নিয়াজ আহমেদ, ইউওয়াই ল্যাবের  গ্রাফিক্স বিভাগের প্রধান ও আবদুল্লাহ আল মাহমুদ, আইসিটি অলেম্পিয়াডের গভরমেন্ট বডির সদস্য আরেফিন দিপু ও কনভেনার শামীমা বিনতে জলিল।

আমন্ত্রিত অতিথিরা  আইটি বিষয়ের নানা দিক তুলে ধরে দিকনির্দেশনা ও অনুপ্রেরণা মূলক বক্তব্য পেশ করেন। শিক্ষার্থীদের আইটি সম্পর্কে দক্ষতা অর্জনের ও ভবিষ্যত ক্যারিয়ার গড়তে অনুপ্রেরণা যোগান। 

সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিতে এ সময় উৎসব মুখর ও আনন্দময় পরিবেশ সৃষ্টি হয় শহীদ বরকত মিলনায়তনে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল