শনিবার, ২০ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীকে স্বামীর ধরা মাছ খাওয়াতে চান ফরিদপুরের রুশা রানী

মঙ্গলবার, এপ্রিল ২৬, ২০২২
প্রধানমন্ত্রীকে স্বামীর ধরা মাছ খাওয়াতে চান ফরিদপুরের রুশা রানী

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

“ফরিদপুরের নগরকান্দা উপজেলার আশ্রয়ন প্রকল্পের ১১০ টি ঘর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় এক উপকারভোগী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাছ খাওয়ার দাওয়াত দেন।”

ঈদের আগে তৃতীয় ধাপে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের ঈদ উপহারের ঘর পেয়েছে ফরিদপুরের নগরকান্দা উপজেলার ১১০ টি ভূমিহীন পরিবার। এসব উপকারভোগীদের একজন রুশা রাণী মালো।
মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে নগরকান্দা উপজেলার দুইজন উপকারভোগীর সঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে যারা কথা বলেন, তার মধ্যে একজন রুশা রানী মন্ডল। ঘর পেয়ে আবেগাপ্লুত ভাবে তিনি প্রধানমন্ত্রীকে বলেন, “ মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে নমস্কার আমি রুশা রাণী মালো, আমি বাবার বাড়িতে অনেক কষ্ট করেছি। অনেক কষ্টের মাঝে আমি এসএসসি পাস করেছি। আমার স্বামী নৌকার মাঝি নৌকা চালায় আর মাছ ধরে। সেই মাছ বিক্রি করে কোনো রকমে আমাদের সংসার চলে। আমাদের কোন জায়গা জমি নেই, ভাবিনি কোনদিন আমাদের ঘর হবে। মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমাদের উপহার হিসেবে জমিসহ একটি পাকা ঘর দিয়েছেন। এই ঘর পেয়ে আমরা অনেক খুশি। এখানে অনেক সুযোগ সুবিধা আছে। এখানে মন্দির আছে, মসজিদ আছে, পুকুর আছে, খেলার মাঠ আছে, আরো আছে বাড়ির সামনে দিয়ে একটি সুন্দর নদী। মাননীয় প্রধানমন্ত্রী আমি আমার স্বামীর ধরা মাছ আপনাকে খাওয়াতে চাই আপনি আমাদেরকে দেখতে আসবেন।”
এসময় রুশা রানীর কথা শুনে প্রধানমন্ত্রী একপর্যায়ে হেসে দেন।

ফরিদপুরের নগরকান্দা ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সিরাজগঞ্জ, বরগুনা ও চট্টগ্রামের আনোয়ারার উপভোগীদের সাথেও কথা বলেন।

একযোগে সারাদেশের উপকারভোগীদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘরের চাবি তুলে দেন স্থানীয় জনপ্রতিনিধি ও মাঠ প্রশাসনের কর্মকর্তারা।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি মোঃ হাবিবুর রহমান, প্রধান মন্ত্রীর প্রেস উপ-সচিব শাখাওয়াত মুন, জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলিমুজ্জামান, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর রাজনৈতিক প্রতিনিধি শাহদাব আকবর লাবু চৌধুরী, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সুবল চন্দ্র সাহা, ফরিদপুরের পৌর মেয়র অমিতাব বোস, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু , সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) এন এম আব্দুল্লাহ আল মামুন, সংসদ উপনেতার একান্ত সহকারী সচিব শফিউদ্দিন শফি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মিয়া, পৌর মেয়র নিমাই চন্দ্র সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল