শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কালীগঞ্জে ৩ ইউনিয়নে ঈদ উদযাপন

সোমবার, মে ২, ২০২২
কালীগঞ্জে ৩ ইউনিয়নে ঈদ উদযাপন

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তিন ইউনিয়নের সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন অর্ধসহস্রাধিক মুসল্লী।

সোমবার (০২ মে ) সকালে সাড়ে ৯ টায় বৃষ্টি উপেক্ষা করে তিনটি মসজিদে ঈদ উল ফিতরের নামাজ আদায় করেন তারা। 

উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি চর,  তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি মুন্সিপাড়া জামে মসজিদ, চন্দ্রপুর ইউনিয়নের পানি খাওয়ার ঘাট ও একই ইউনিয়নের বোতলা এলাকায় এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসূল জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে অনেক আগে থেকে কাকিনা, তুষভান্ডার ও চন্দ্রপুর ইউনিয়নের কিছু মানুষ ধর্মীয় অনুষ্ঠান পালন করেন। এ বছরও তারা সৌদি আরব তথা মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে পবিত্র ঈদ উল ফিতর উৎযাপন করছে। সোমবার(২ মে) সকাল সাড়ে ৯ টা থেকে ১০টার মধ্যে এসব জামায়াত অনুষ্ঠিত হয়। উপজেলার প্রায় অর্ধসহস্রাধিক  মানুষ ঈদের নামাজ আদায় করেন। 

মুন্সীপাড়া জামে মসজিদের ইমাম মওলনা আব্দুল মাজেদ বলেন, পৃথিবীর কোন এক প্রান্তে চাঁদ দেখা গিয়েছে এমন নির্ভরযোগ্য খবর পেলে তার আমল করতে হবে। বর্তমান প্রযুক্তির যুগে খবর নির্ভরযোগ্যে পেয়েই সৌদির সাথে রোজা শুরু করেছি। ঈদও করছি। কোরআন থেকে জেনে শুনে এই ঈদ আমরা পালন করে আসছি, এখানে কোনো ভুল নেই। আমাদের মত দেশের সকল মানুষের ঈদ পালন করা উচিত। তাহলে ঈদের আনন্দ আরও বেড়ে যাবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল