বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

নাটোরে সাংবিধানিক স্বীকৃতিসহ নানা দাবিতে আদিবাসিদের স্মারকলিপি প্রদান

মঙ্গলবার, মে ১৭, ২০২২
নাটোরে সাংবিধানিক স্বীকৃতিসহ নানা দাবিতে আদিবাসিদের  স্মারকলিপি প্রদান

ইসাহাক আলী, নাটোর প্রতিনিধি:

নাটোরে আদিবাসি হিসাবে সাংবিধানিক স্বীকৃতি , পৃথক মন্ত্রনালয় গঠন, ভূমি কমিশন গঠন ও বিভিন্ন স্থানে নির্যাতন হত্যার বিচারসহ ১৬ দফা দাবিতে বিক্ষোভ মিছিল , সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে আদিবাসিরা। 
সকালে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে জাতীয় আদিবাসি পরিষদ নাটোর জেলা শাখার ব্যানারে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

এ সময় সমাবেশে বক্তব্য রাখেন আদিবাসি নেতা প্রদীপ লাকড়া, মুন্ডা কালিদাসসহ আদিবাসি নেতৃবৃন্দ। এ সময় তারা বলেন, বর্তমান সরকার তাদের নির্বাচনী ইশতিহারে আদিবাসিদের জন্য নানা আশার কথা শোনালেও এখন তার কিছুই বাস্তবায়ন হচ্ছে না। তারা নিজেদের সাংবিধানিক স্বীকৃতিসহ ১৬ দফা দাবি পূরনে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া রাজপথে নেমে আদিবাসিদের দাবি আদায় করা হবে বলে হুশিয়ারী দেন। পরে নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী বরাবর তাদের দাবি সম্বলিত একটি স্বারকলিপি অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আশরাফুল ইসলামের কাছে হস্তান্তর করেন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল