শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কিশোরগঞ্জে অপরাজিতা প্রকল্পে রাজনৈতিক নেতাদের সাথে মতবিনিময়

মঙ্গলবার, মে ২৪, ২০২২
কিশোরগঞ্জে অপরাজিতা প্রকল্পে রাজনৈতিক নেতাদের সাথে মতবিনিময়

খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় হেলভেটাস বাংলাদেশ’র সহযোগীতায় ও ডেমোক্রেসিওয়াচ“অপরাজিতা” প্রকল্পের আয়োজনে রাজনৈতিক নেতাদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকালে স্থানীয় শিল্পকলা একাডেমীতে ডেমোক্রেসিওয়াচ জেলা ক্যাপাসিটি বিল্ডিং কো-অর্ডিনেটর জুলিয়া আক্তারের সঞ্চালনায় ও উপজেলা ভাইস চেয়ারম্যান শাপলা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাকির হোসেন বাবুল,উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল্লাহ আল-মামুন,উপজেলা জাতীয় পার্টির আহবায়ক ও সংসদ সদস্যের প্রতিনিধি রেজাউল আলম স্বপন, ডেমোক্রেসিওয়াচ ‘অপরাজিতা’ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী খুরশিদা জাহান ও প্রেস ক্লাবের যুগ্ম আহবায়ক কে এম শাকীর। 

এ সময় আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী দলের উপজেলা নেত্রী রোকসানা রহমান সাথী,উপজেলা জাতীয় পার্টির মহিলা নেত্রী রেহানা বেগম ও অপরাজিতা সদস্য রিয়া বেগম।

বক্তারা বলেন, দেশের প্রতিটি স্থানে নারীরা অবহেলিত। নারীদের প্রত্যেকটি স্থানে ৩৩ ভাগ দেয়ার কথা থাকলেও এখনও কোন কোন স্থানে ৫ ভাগ নারীদের জায়গা দেয়া হয় না। নারীদের ভূমিকা পুরুষের চেয়েও অনেক ক্ষেত্রে বেশী থাকলেও তাদের কোন মূল্যায়ন করা হয় না। কয়েকজন ইউপি মহিলা সদস্য বলেন.আমরা যারা ইউনিয়ন পরিষদে ৩টি ওয়ার্ডের ভোটে নির্বাচিত হয়েছি তাদেরকে পুরুষ ওয়ার্ড সদস্যের চেয়েও কম বরাদ্দ দেয়া হয়। নারীদের সম্মান এখনো বাস্তবায়ন করতে পারেনি কোন দলের নেতা নেত্রীরা।

রাজনৈতিক দলের নেতৃবৃন্দ বলেন,কিশোরগঞ্জ উপজেলায় প্রত্যেক দলের জন্য মহিলাদের রাজনীতি করার সুযোগ আছে আপনারা যে কোন দলের রাজনীতি সক্রিয় ভাবে করতে পারবেন। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা বেগম বলেন,মহিলাদের অধিকার নিয়ে আগামী মাসিক মিটিংয়ে জোর দাবী জানানো হবে।

সময় র্জানাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল