বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

করোনায় শনাক্তের হার ফের ২ শতাংশের উপরে

রোববার, জুন ১২, ২০২২
করোনায় শনাক্তের হার ফের ২ শতাংশের উপরে

সময় জার্নাল ডেস্ক:

গত এক সপ্তাহ ধরে করোনার শনাক্ত ফের বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১০৯ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ৭১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক শূন্য ৬  শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১ দশমিক ১৪ শতাংশ। ১০৯ জনের মধ্যে রাজধানীতেই ১০১ জন শনাক্ত হয়েছেন। একই সময়ে করোনায় মৃত্যু শূন্য। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩১ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫৪ হাজার ১১৫ জন। গত ২৪ ঘণ্টায় ৯১ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫ হাজার ২৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৩৩০টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ২৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৪১ লাখ ৮১ হাজার ৭৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক শূন্য ৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৭ জন এবং নারী ১০ হাজার ৫৩৪ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১০১ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১০৩ জন, ময়মনসিংহ বিভাগে শূন্য,  চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ৪ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে শূন্য, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল