মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

রাসুল(সা.)-এর সম্মানে বুটেক্সে ভিন্নধর্মী প্রতিবাদ মিছিল

সোমবার, জুন ১৩, ২০২২
রাসুল(সা.)-এর সম্মানে বুটেক্সে ভিন্নধর্মী প্রতিবাদ মিছিল

বুটেক্স প্রতিনিধিঃ


রবিবার (১২ জুন) বাদ যোহর  বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে  (বুটেক্স) রাসুল (সাঃ) এর সম্মানে এক মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।

মানবতার মহান মুক্তির দূত মহানায়ক হযরত মুহাম্মদ (সাঃ) ও তাঁর স্ত্রী হযরত আয়েশা (রাঃ) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দলের অন্যতম মুখপাত্র নূপুর শর্মা ও নাভিন জিন্দালের কটুক্তিকর ও বিতর্কিত  মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ মিছিলের আয়োজন করে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।


কর্মসূচিতে শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন ইয়ার্ণ ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ রুবেল খান। তিনি বলেন, রাসুলের উপর কটুক্তি বিশ্বের কোটি কোটি মুসলমানদের হৃদয়ে আঘাত করেছে। তবে আমরা যেহেতু বিশ্ববিদ্যালয়ের ছাত্র আমাদের প্রতিবাদে কোন হিংস্রতা,উগ্রতা  থাকবে না।

ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী  তানজিল বলেন, পৃথিবীতে সর্বোত্তম চরিত্রের অধিকারী হযরত মোহাম্মদ সাঃ, আর তার চরিত্র নিয়ে কটুক্তি করার অধিকার কারো নেই।

আজকের এই মানববন্ধন ও প্রতিবাদ মিছিলের শুরুতে সাধারণ শিক্ষার্থীদের মাঝে রাসুল(সাঃ) এর সুন্নাহ মেসওয়াক ও আতর বিতরণ করা হয়। এর পর স্বমস্বরে "ত্বলা য়াল বাদরু আলাই'না " নাশীদ গাওয়া হয়। অতঃপর নতুন ভবনের সামনে থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে সংসদের সামনে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, ভারতের কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নুপুর শর্মা এক টেলিভিশন শো-তে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন। পরে দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালও নুপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করেন। এতে ক্ষুব্ধ হয়ে বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়ে আসছেন এবং পণ্য বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল