শনিবার, ০২ জুলাই ২০২২

বন্যাকবলিত ৬ টি জেলায় এখনো ১২৫৫টি মোবাইল কোম্পানিগুলোর সাইট সচল

বৃহস্পতিবার, জুন ২৩, ২০২২
বন্যাকবলিত ৬ টি জেলায় এখনো ১২৫৫টি মোবাইল কোম্পানিগুলোর সাইট সচল

সময় জার্নাল ডেস্ক: বন্যাকবলিত ৬ জেলায় টেলিটকসহ ৪টি মোবাইল কোম্পানির মোট এক হাজার ২৫৫টি সাইট ফের সচল করা হয়েছে।
বুধবার (২৩ জুন) বিকেলে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোণা, কিশোরগঞ্জ, হবিগঞ্জ এবং মৌলভীবাজার জেলায় বন্যার কারণে গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটকের মোট ৩ হাজার ৬১৭টি সাইটের মধ্যে ২ হাজার ৮টি সাইট ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে এক হাজার ২৫৫টি সাইট ফের সচল করা সম্ভব হয়েছে। অবশিষ্ট ৭৫৩টি সাইট ফের সচল করার জন্য কাজ চলছে।  

 
এর আগে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এ সংযোগ স্থাপনের মাধ্যমে ইন্টারনেটসহ টেলিযোগাযোগ সংযোগ স্থাপনে বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে ১২টি ও বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানির নিজস্ব ব্যবস্থাপনায় আরও ২৯টি ভিস্যাট স্থাপনে কাজ করছে।
বাংলাদেশ সেনাবাহিনী এরইমধ্যে সিলেট হাইটেক পার্ক, সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় ও সুনামগঞ্জ সার্কিট হাউজ, গোবিন্দ গঞ্জ, দোয়ারা বাজার ও দিরাইসহ ৬টি ভিস্যাট হাব স্থাপনের কাজ সম্পন্ন করেছে। বুধবারের মধ্যে জৈন্তাপুর ও গোয়াইন ঘাটে আরও ২টি ভিস্যাট হাব স্থাপনের কার্যক্রম সম্পন্ন হবে।

অপরদিকে, বিএসসিএল’র নিজস্ব ব্যবস্থাপনায় সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট জেলা প্রশাসকের কার্যালয়, সিলেট সদর উপজেলা কার্যালয়, সুনামগঞ্জ সদর উপজেলা, সুনামগঞ্জ জেলা প্রশাসকের বাংলো, বিশ্বরামপুর এবং দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কার্যালয়ে ৭টি ভিস্যাট হাব স্থাপন সম্পন্ন হয়েছে। এছাড়াও বুধবার জৈন্তাপুর, ছাতক, জগন্নাথপুর, শাল্লা ও দিরাই উপজেলায় ভিস্যাট হাব স্থাপনের কাজ সম্পন্ন হবে।

বিএসসিএল নেত্রকোণা জেলা প্রশাসকের কার্যালয়ে ভিস্যাট হাব স্থাপন সম্পন্ন করেছে। বুধবার খালিয়াজুরী উপজেলা কার্যালয়ে ভিস্যাট হাব সংযোগ দেওয়ার কাজও শেষ হবে। বাংলাদেশ সেনাবাহিনীকে আরও ভিস্যাট যন্ত্রপাতি সরবরাহ করা হয়েছে। সরবরাহ করা ভিস্যাট হাবগুলোর মধ্যে ৪ সেট ময়মনসিংহ ক্যান্টনমেন্টে পাঠানো হয়েছে।

এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল