বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

করোনায় শনাক্ত ১৩১৯, আরও একজনের মৃত্যু

বৃহস্পতিবার, জুন ২৩, ২০২২
করোনায় শনাক্ত ১৩১৯, আরও একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার:

করোনার সংক্রমণ বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৩০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১৩১৯ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ১১৩৫ জন। ১৩১৯ জনের মধ্যে রাজধানীতেই ১১৬৩ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৮৮ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। একই সময়ে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩৫ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জন। গত ২৪ ঘণ্টায় ১২৭ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬ হাজার ২৩২ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ  স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ২১৮টি নমুনা সংগ্রহ এবং ৯ হাজার ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ৫৯ হাজার ৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় একজন নারী মারা গেছেন। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬০০ জন এবং নারী ১০ হাজার ৫৩৫ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১১৬৩ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১২১০ জন, ময়মনসিংহ বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৬৯ জন, রাজশাহী বিভাগে ১৬ জন, রংপুর বিভাগে ২ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল বিভাগে ৯ জন এবং সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল