শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্তের হার ১৫.৭০

বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২
করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্তের হার ১৫.৭০

স্টাফ রিপোর্টার:

করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিন ছিল মৃত্যহীন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত দাঁড়িয়েছে ২ হাজার ১৮৩ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ২ হাজার ২৪১ জন। ২ হাজার ১৮৩ জনের মধ্যে রাজধানীতেই ১ হাজার ৭২৭ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৭৯ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৫ দশমিক ২৩ শতাংশ। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৪৯ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৭৩ হাজার ৭৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় ২৯০ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৭ হাজার ৫০৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ  স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৮২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৯০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৩ লাখ ৪৭ হাজার ৯৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। ২৪ ঘণ্টা ৩ জন পুরুষ এবং একজন নারী মৃত্যুবরণ করেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬০৭ জন এবং নারী ১০ হাজার ৫৪২ জন। ২৪ ঘণ্টার মৃত্যুর তথ্য বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে একজন ঢাকা বিভাগের, ২ জন ”ট্টগ্রাম বিভাগের এবং একজন রাজশাহী বিভাগের বাসিন্দা।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১ হাজার ৭২৭ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১ হাজার ৮৬৯ জন, ময়মনসিংহ বিভাগে ২৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৫৬ জন, রাজশাহী বিভাগে ৪২ জন, রংপুর বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ২৩ জন, বরিশাল বিভাগে ৪৯ জন এবং সিলেট বিভাগে ১৩ জন রোগী শনাক্ত হয়েছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল