শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

২০০ টাকার ভাড়া ১০০০ টাকা, ভোগান্তিতে সাধারণ মানুষ

শুক্রবার, জুলাই ৮, ২০২২
২০০ টাকার ভাড়া ১০০০ টাকা, ভোগান্তিতে সাধারণ মানুষ


সময় জার্নাল ডেস্ক :মহাখালী বাস টার্মিনাল থেকে ময়মনসিংহগামী বাসের ভাড়া বছরের অন্যান্য সময় থাকে ২০০ থেকে ২৫০ টাকা। কিন্তু যখন মানুষ শত ভোগান্তির মধ্যে দিয়ে পরিবারের সাথে ঈদ  করতে বাড়ি যাচ্ছে তখন ২৫০ টাকার ভাড়া করা হলো ১০০০ টাকা!


দিনের শুরুতেই  রাজধানীর অন্যান্য বাস টার্মিনালের মতো মহাখালী বাস টার্মিনালেও উপচে পড়া ভিড়। সকাল থেকে তারা কাউন্টারের সামনে ভিড় করে আছেন। কিন্তু যানজটের কারণে বাসগুলো রাস্তায় আটকা পড়া অনেক সময় থেকে। 


তাই উপচে পড়া ভির টার্মিনালে এসব যাত্রীদের প্রচুর যাত্রী, কিন্তু  বাস নেই,  মহাখালী বাস টার্মিনাল তখন অনেকটাই বাসশূন্য। তবে ময়মনসিংহগামী সৌখিন এক্সপ্রেসের বাস ছিল বেশ কয়টি। যাত্রীর চাহিদার সুযোগে তারা হাঁকডাক দিয়ে ১০০০ টাকায় যাত্রীদের বাসে তুলছিল। যেখানেই যান ১০০০ এমন হাঁকডাকে গরম তখন মহাখালী বাস টার্মিনাল। ২৫০ টাকার টিকিট দিনব্যাপী তারা ৮০০-১০০০ টাকায় বিক্রি করেছে। 


এক বাসওয়ালার সঙ্গে কথা হয়, ভাড়া এতো বেশি কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দেখেন না হাজার হাজার যাত্রী অথচ বাস নেই টার্মিনালে। আমরাও যানজটে আটকা ছিলাম ফলে ট্রিপ কমে গেছে। আমরা কি লাভ করব না? তাই তো ভাড়া নিচ্ছি ১০০০ টাকা, দুই একটা বাস অবশ্য ৮০০ টাকা নিচ্ছে। যে যেভাবে পারছে  কিছুটা ভাড়া বেশি নিয়ে যাত্রী পৌঁছে দিচ্ছে।


এ বিষয়ে সৌখিন এক্সপ্রেসের চালক বলেন, পুরো রাস্তাজুড়ে যানজট আজ জদিন ধরে, বেশিরভাগ বাস যানজটে আটকা। এদিক হাজার হাজার যাত্রী টার্মিনালে বাসের জন্য অপেক্ষা করছে। যানজটে বাস ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকায় আমাদের ট্রিপ অনেক কমে গেছে। যে কারণে আমরা একটু বেশি ভাড়া আদায় করে পুষিয়ে নেওয়ার চেষ্টা করছি। এসব যাত্রীরা তো বাড়িতে যাবেই, তাই একটু বেশি ভাড়ায় তাদের নিজ নিজ গন্তব্যে আমরা পৌঁছে দিচ্ছি। বছরে এই ঈদের সময়ই একটু দাবি, বকশিশ তো আমরা আশা করিই। ঈদ পার হলে আবার আগের মতো ২৫০ টাকায় যাত্রী পৌঁছে দেব।


সময় জার্নাল/এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল