বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ফরিদপুরে ব্যবসায়ীর উপর হামলা ও চাঁদাদাবির প্রতিবাদে মানববন্ধন

রোববার, জুলাই ১৭, ২০২২
ফরিদপুরে ব্যবসায়ীর উপর হামলা ও চাঁদাদাবির প্রতিবাদে মানববন্ধন

এহসান রানা,  ফরিদপুর  প্রতিনিধি: 

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চুমুরদি ইউনিয়নের চুমুরদি গ্রামের ব্যবসায়ী ইঞ্জিনিয়ার আক্কাস আলী সাহেদের উপর হামলা ও চাঁদাদাবির প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। রবিবার বিকেলে চুমুরদি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন সড়কে এর আয়োজন করা হয়। এসময় ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করা হয়।

মানববন্ধনে চুমুরদি ইউনিয়নের বাসিন্দা ও ঠিকাদার মনির কাজী জানান, তার ভাগ্নে ইঞ্জিনিয়ার আক্কাস আলী সাহেদ একজন জনদরদি ও সমাজসেবক ব্যক্তি হিসেবে সাধারণ মানুষের জন্য কাজ করেন। তিনি এলাকার মসজিদের জন্য ৮০ লাখ টাকা ব্যয়ে একটি জমি কিনে ওয়াকফ করে দেন। এটি কিছু মানুষের ভালো লাগেনি। তিনি অভিযোগ করে জানান, সম্প্রতি টিটু মোল্যা নামে এক ব্যক্তি আক্কাস আলীর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। আক্কাস আলী তাকে এক লাখ টাকাও দেন। তারপরেও তারা গত ঈদের রাতে মসজিদের মিটিং শেষে বের হওয়ার সময় লাঠিশোঠা নিয়ে হামলা করে আহত করে। তিনি এ ঘটনার পর থানায় একটি মামলা দায়ের করেছেন।

মানববন্ধনে অংশ নিয়ে আক্কাস আলীর মা আবেজান বেগম জানান, তারা মেম্বাররে মারবে, তার বড় ভাইরে মারবে; তাহলে আমরা এই দেশে থাকবো কিভাবে? আমরা এর বিচার চাই।

মানববন্ধনে চুমুরদি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সাবেক মেম্বার হাজী আব্দুস সালাম জানান, আমরা প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের। 

উল্লেখ্য,  গত ঈদুল আযহার রাতে চুমুরদি স্কুল মাঠ জামে মসজিদ কমিটি গঠন নিয়ে এশার নামাজের পরে মিটিং হয়। মিটিংয়ে দুই পক্ষের বাদানুবাদের একপর্যায়ে মুসুল্লিরা মসজিদ থেকে বের হওয়ার সময় মসজিদ কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আক্কাস আলী সাহেদের উপরে হামলা হয়। খবর পেয়ে থানা পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় আক্কাস আলীর মামা মনির কাজী ৯ জনকে আসামী করে চাঁদাদাবি ও হামলার অভিযোগে থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ মামলার ৯ নং আসামী মাসুদকে গ্রেফতার করে।  এ নিয়ে চুমুরদি গ্রামে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা চলছে। এর আগে গত  শুক্রবার বিকেলে চুমুরদি হরিখোলা মাঠে অপরপক্ষ চাঁদাদাবি ও হামলার অভিযোগে মামলা দায়েরের প্রতিবাদে সভা করে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল