মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

ফরিদপুরে কর্মক্ষম লোকদের প্রশিক্ষিত করে তোলার তাগিদ

বৃহস্পতিবার, জুলাই ২১, ২০২২
ফরিদপুরে কর্মক্ষম লোকদের প্রশিক্ষিত করে তোলার তাগিদ

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: 

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে ফরিদপুরে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। জেলা প্রশাসক অতুল সরকার র‌্যালীর উদ্বোধন করেন। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। 

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মোজাম্মেল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. লিটন আলী। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন শাহ্ মো. বদরুদ্দোজা। 
সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামরুল হাসানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আরপিটিআই এর প্রিন্সিপাল অফিসার ডা. হরিচাঁদ শীল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, উপজেলা চেয়ারম্যান আ. রাজ্জাক মোল্যা, এফপিবির প্রধান মো. শাহজাহান প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য দেন ফরিদপুর পরিবার পরিকল্পনার সহকারী পরিচালক এস এম আল কামাল। 

আলোচনা সভায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক সানোয়ার হোসেন খান। সভায় পরিবার পরিকল্পনা বিভাগের সেরা কর্মী ও স্থানীয় সরকারের জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় বক্তাগণ জানান, পৃথিবীতে বর্তমানে আটশো কোটি জনসংখ্যা । ১৯৮৭ সালে পাঁচশো কোটি ছিলো। তাই পরিবার পরিকল্পনা কর্মসূচির গুরুত্ব অনস্বীকার্য। তারা বলেন, আমাদের মাতৃমৃত্যু হার, জন্মহার কমিয়ে আনতে হবে। স্বাভাবিক প্রসবের হার বাড়াতে হবে। আমাদের কর্মক্ষম লোকসংখ্যা বেশি। তাদের প্রশিক্ষিত করে তুলতে পারলে আমরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারবো।

তারা আরো বলেন, পরিবার পরিকল্পনা বিভাগ কাজ করছে বলেই আজ বাংলাদেশ দারিদ্র্য সীমার উর্ধ্বে অবস্থান করছে। 
সভাশেষে পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারী কর্মীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য , গত ১১ জুলাই ছিলো বিশ্ব জনসংখ্যা দিবস। তবে ঈদুল আযহার ছুটির কারণে এবার ২১ জুলাই দিবসটি পালিত হচ্ছে। জেলার বিভিন্ন উপজেলাতেও এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল