মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

দিনাজপুর নির্মাণ মিস্ত্রী শ্রমিক ইউনিয়নের কমিটি বাতিল ও নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন

রোববার, জুলাই ২৪, ২০২২
দিনাজপুর নির্মাণ মিস্ত্রী শ্রমিক ইউনিয়নের কমিটি বাতিল ও নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন

মাহবুবুল হোক খান, দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুর সদর উপজেলা নির্মাণ মিস্ত্রী শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং- রাজঃ ৫২৩) এর অবৈধ কমিটি বাতিল ও দ্রুত নির্বাচনের দাবীতে সংগ্রাম কমিটির আয়োজনে সংবাদ সম্মেলন করেছে সংগঠনটি। রবিবার (২৪ জুলাই) সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনাযতনে এক সংবাদ সম্মেলনে এই দাবী করা হয়।পরে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগ্রাম কমিটির সদস্য সচিব-১ মোঃ জাহাঙ্গীর আলম বলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জাতীয় শ্রমিক ফেডারেশন দিনাজপুরের নেতৃবৃন্দের সহযোগিতায় ২০১৮ সালে ইউনিয়নের নির্বাচনের মাধ্যমে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। নির্বাচন হওয়ার পর থেকে উক্ত কমিটির সভাপতি শাহাবুদ্দিন খোকন, সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন আলম আজ পর্যন্ত কোন সভা ডাকেনি এবং উক্ত কমিটির ৬ জন মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ লতিফুর রহমান রুবেল, মোঃ আব্দুস সাত্তার, মোঃ লাবু, মোছাঃ মর্জিনা খাতুন, মোছাঃ সুফিয়া খাতুন বার বার তাগাদা দেওয়ার পরও কোন নির্বাচন বা সাধারন সভা ডাকেনি। ফলে তারা উক্ত কমিটি হতে বের হয়ে আসে। এমনকি উক্ত ইউনিয়নের তহবিলের হিসাব পর্যন্ত দেয়নি। ফলে সাধারন সদস্যদের মাঝে ক্ষোভ ও অসন্তুষ্টির সৃষ্টি হয়েছে। এমতাবস্থায় নির্বাচন না করে হঠাৎ করে কাউকে না জানিয়ে বা সাধারন সভা না দিয়ে একটি অবৈধ কমিটি ঘোষনা দিয়ে দিনাজপুর শ্রম দপ্তরে দাখিল করেছে শাহাবুদ্দিন খোকন, সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন আলম। যা আইনগতভাবে অপরাধ। আমরা অবিলম্বে অবৈধ কমিটি বাতিল করে দ্রুত নির্বাচন দেওয়ার জোর দাবী জানাচ্ছি। সেইসাথে তহবিলের অর্থ আত্মসাৎ ও সকল প্রকার অনিয়মের তদন্ত দাবী করছি। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দিনাজপুর জেলা শাখার সভাপতি সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, সাধারন সম্পাদক হবিবর রহমান ও জাতীয় শ্রমিক ফেডারেশন দিনাজপুরের সভাপতি রবিউল আউয়াল খোকা, সেক্রেটারী বিমল আগারওয়াল, সংগ্রাম কমিটির আহবায়ক নাসিম উদ্দিন, যুগ্ম আহবায়ক মেঃ মমতাজ,  সদস্য সচিব-২ মোঃ নুরুল ইসলাম নুরসহ শ্রমিক ইউনিয়নের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে নির্মাণ শ্রমিকরা বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসকের নিকট গিয়ে স্মারকলিপি প্রদান করে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল