বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

তিস্তার পানি বিপদসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে

সোমবার, আগস্ট ১, ২০২২
তিস্তার পানি বিপদসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি:

ভারত থেকে নেমে আসা পানির ঢলে তিস্তা নদী ভয়াবহ রূপ ধারণ করেছে। হু হু করে বাড়ছে তিস্তা নদীর পানি। এতে আতঙ্কিত হয়ে পড়েছে তিস্তাপারের লোকজন।

সোমবার সন্ধযা ৬টার দিকে নদীর পানি তিস্তা ব্যারাজ পয়েন্টে বিপদসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিস্তা ব্যারেজ এলাকায় পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক জানান, সোমবার সকাল থেকে বাড়তে থাকে তিস্তার পানি। দুপুর ৩টায় বিপদসীমার ১০ সেন্টিমিটার ও সন্ধ্যা ৬টায় পানি বৃদ্ধি পেয়ে ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয় তিস্তার পানি।

পানির গতি নিয়ন্ত্রণে রাখতে তিস্তা ব্যারেজের অধিকাংশ জলকপাট খুলে রাখা হয়েছে বলেও জানান পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক।

তিস্তার পানি আকস্মিকভাবে বৃদ্ধি পাওয়া আতঙ্কিত হয়ে পড়েছে তিস্তাপারের লোকজন। অনেকে অন্যত্র সরে যেতে শুরু করেছে। পানি বৃদ্ধি পাওয়ায় লালমনিরহাটের তিস্তা তীরবর্তী চরগুলো প্লাবিত হয়েছে বলে জানিয়েছেন ওইসব ইউনিয়নের জনপ্রতিনিধিরা।

পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোঃ আসফাউদ দৌলা বলেন, উজানের ঢলে তিস্তার পানি বিপদসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল