রবিবার, ০২ অক্টোবর ২০২২

নাটোরের সেই শিক্ষিকা সাথীকে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে নোটিশ

মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
নাটোরের সেই শিক্ষিকা সাথীকে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে নোটিশ

ইসাহাক আলী, নাটোর প্রতিনিধি:

নাটোরের আলোচিত কলেজ শিক্ষিকা নাজমুন নাহার সাথী  ও চিকিৎসক ডা. আমিনুল ইসলাম লিপনের অন্তরঙ্গ ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় শিক্ষিকা সাথীকে ৭দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।  নাটোর সিটি কলেজের সভাপতি ও অধ্যক্ষের যৌথ স্বাক্ষরিত ওই নোটিশটি প্রথমে কলেজের পিওন মারফত পাঠালেও তিনি তা রিসিভ না করায় পরে ডাকযোগে পাঠানো হয়েছে বলে জানা গেছে। 

আজ মঙ্গলবার সকালে কলেজের একজন ল্যাব এসিস্ট্যান্ট ও অফিস সহায়ক শহরের উত্তরবড়গাছায় ওই কলেজের সমাজকর্ম বিভাগের প্রভাষক নাজমুন নাহার সাথীর বাসভবনে সরাসরি নোটিশ নিয়ে যান। এ সময় তারা বাসায় নক করলে দরজা না খোলায়  ওই নোটিশ ডাকযোগে ও সাথীর ব্যক্তিগত ই-মেইলে পাঠিয়ে দেন। 

কলেজের গভর্নিংবডির সভাপতি এ্যাডভোকেট ইশতিয়াক আহমেদ ডলার ও অধ্যক্ষ দেলোয়ার হোসেন খানের স্বাক্ষরিত কারণ দশানোর নোটিশে  বলা হয়, কলেজের গভর্ণিং বডির ১৩-০৮-২০২২ খ্রি: তারিখের ২২৪ নম্বর সভার ৩ নম্বর এজেন্ডায় আপনার চাকুরী বিধি লংঘন ও পেশাগত অসদাচরণ বিষয়ে আলোচনা হয়।

একজন দায়িত্বশীল কলেজ শিক্ষিকা হিসেবে আপনার কার্যকলাপ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি শিক্ষকদের চাকুরী শর্তাবলী রেগুলেশান (সংশোধিত) ২০১৯ এর ১৭ এর ক ধারা মোতাবেক পেশাগত অসদাচরণ এবং শাস্তিযোগ্য অপরাধ। আপনি বিধি অনুসারে অভিযুক্ত। আপনার বিরুদ্ধে বেসরকারি শিক্ষকদের চাকুরী শর্তাবলী রেগুলেশান (সংশোধিত) ২০১৯ এর ১৭ এর ক ধারা অনুযায়ী অসদাচারণ এর অভিযোগে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না, তাঁর জবাব এ নোটিশ প্রাপ্তির ৭ (সাত) কার্যদিবসের মধ্যে লিখিতভাবে নিম্ন স্বাক্ষরকারীর নিকট জমা দেওয়ার জন্য বলা হলো।

এদিকে এ ব্যাপারে জানতে শিক্ষিকা নাজমুন নাহার সাথীর মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। 

এদিকে ওই কলেজের কয়েকজন শিক্ষক জানান, কলেজের শিক্ষকরা একই স্টাফ রুমে ওই শিক্ষিকার সাথে বসতে রাজি নয় । এছাড়া কলেজে ছুটি না নিয়েই সাথী কলেজে যাওয়া থেকে বিরত আছেন এমনটা নিশ্চিত করেছেন কয়েকজন শিক্ষক।  

এ ব্যাপারে কলেজ কর্তপক্ষ জানিয়েছেন , নির্ধারিত সময়ের মধ্যে অভিযুক্ত শিক্ষিকা কারণ দর্শানোর জবাব না দিলে তার বিরুদ্ধে শিক্ষক নীতিমালা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আর জবাব দিলে তাও যাছাই বাছাই করে দেখে ব্যবস্থা নেয়া হবে। 
সময় জার্নাল/এলআর
      


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল