বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

গজারিয়ায় যৌথ উদ্যোগে সরকারি জায়গা উদ্ধারে পরিদর্শন

মঙ্গলবার, আগস্ট ২৩, ২০২২
গজারিয়ায় যৌথ উদ্যোগে  সরকারি জায়গা উদ্ধারে পরিদর্শন

মুকবুল হোসেন: 

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় সরকারি জায়গা উদ্ধারে যৌথ উদ্যোগে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ সরজমিনে পরিদর্শন করেছে । মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন জনবহুল জামালদী  বাস স্ট্যান্ড এলাকায় বালুয়াকান্দি ইউনিয়ন ও হোসেন্দী ইউনিয়ন সীমানায়  সরকারি জায়গায় অবৈধভাবে  দখল ও নির্মান করা ব্যবসা প্রতিষ্ঠান সরজমিনে পরিদর্শন করা হয় । 

পরিদর্শন সময়ে দেখা যায় জামালদী বাস স্ট্যান্ড হতে হোসেনদি বাজার রাস্তার দুই পাশে নয়নজুরি  সরকারি জায়গায় অবৈধভাবে দখল  করে  গড়ে উঠেছে  শত শত ব্যবসা প্রতিষ্ঠান, নাজমা ডায়াগনস্টিক হাসপাতাল, শিল্প কারখানা  সহ  শত শত স্থাপনা  ।  অবৈধভাবে নির্মাণ করা ও দখলদার শত শত মালিকদের মধ্যে নাজমা ডায়গনস্টিক হাসপাতাল কর্তৃপক্ষ, উপজেলা মহিলা আওয়ামী লীগ ,সভাপতি মিনা আক্তার জানান  রাস্তা নির্মাণকালে ক্রয় সূত্রে জমি মালিকানা থেকে মাটি কেটে নেয়া হয়েছে ।

উপজেলা ভূমি অফিস থেকে মিস কেইস মাধ্যমে ভোগ দখল করে খাওয়ার আদেশ আমাদের দেয়া হয়েছে। সরকার প্রয়োজনে দখল ছেড়ে দেয়া হবে। সরকারি জায়গায় অবৈধভাবে দখলদার রিপন  জানান শত শত স্থাপনা মালিকানার মধ্যে আমি নিজে সহ দুই একজনের সরকার থেকে বন্দোবস্ত নেয়া কাগজপত্র আছে ।

উপজেলা চেয়ারম্যান ও  উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম জানান সরকারি জায়গায় অবৈধভাবে দখল ও স্থাপনা উচ্ছেদের লক্ষ্যে উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসন সঠিকতা যাচাই করার জন্য পরিদর্শনে এসেছে । দ্রুত সময়ে অবৈধ দখলদার ও স্থাপনা উচ্ছেদ করার ব্যবস্থা নেওয়া হবে । উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল ইসলাম চৌধুরী জানান অবৈধভাবে দখল ও স্থাপনা মালিকদের   নোটিশ দেয়া হবে ।

পর্যায়ক্রমে  কাগজপত্র যাচাই প্রক্রিয়ার মাধ্যমে সরকারি জায়গা ডিমারগেশন করে, অবৈধ দখলদার ও স্থাপনা  উচ্ছেদ করার ব্যবস্থা নেয়া হবে ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল