বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

কিশোরগঞ্জে সরকার ঘোষিত সকাল ৮টার অফিসে ৮ কর্মকর্তা অনুপস্থিত

বুধবার, আগস্ট ২৪, ২০২২
কিশোরগঞ্জে সরকার ঘোষিত সকাল ৮টার অফিসে ৮ কর্মকর্তা অনুপস্থিত

খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধিঃ সরকার সারা দেশে জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয় করার লক্ষ্যে সরকার সকাল ৮ টার সময় থেকে বিকাল ৩ টা পর্যন্ত অফিস করার ঘোষনা দেন। এ ঘোষনার প্রথম দিন নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় সকাল ৮ টার অফিসে উপস্থিত হতে পারেনি উপজেলার ৮ কর্মকর্তা।

সকাল সোয়া ৮ টার সময় কিশোরগঞ্জ উপজেলা পরিষদের সকল দপ্তরে গিয়ে দেখা যায়,উপজেলা নির্বাহী অফিসার নূর-ই আলম সিদ্দিকী প্রাকৃতিক আলোর মাধ্যমে অফিস করছেন। তার রুমে একটি ছোট ফ্যান ঘুরছে। দ্বিতীয় তলায় উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসানের অফিস খোলা থাকলেও তার উপস্থিতি পাওয়া যায়নি। অফিসের অন্যান্য কর্মকর্তারা জানান,স্যার অনেক রাত পর্যন্ত কম্পিউটারে কাজ করে বাসায় গেছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হাসনাত সরকারের রুম বন্ধ পাওয়া গেছে। তার মোবাইলেও চেষ্টা করেও তার ফোন বন্ধ পাওয়া যায়। উপজেলা মৎস্য অফিসে গিয়ে দেখা যায় অফিসের আয়া ছাড়া আর কেউ নেই। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শরিফা বেগম সকালে আসতে না পারলেও সহকারী উপজেলা শিক্ষা অফিসার ফারূক হোসেন হেলাল ও আতাউর রহমান অফিসে বসে কাজ করছেন। উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলামের অফিস সহকারী অফিসে থাকলেও তার উপস্থিতি পাওয়া যায়নি। 

তবে নির্বাচন অফিসের কম্পিউটার অপারেটর সজিব বলেন,স্যার নির্বাচনী ছবি তোলার কেন্দ্রে গেছেন। উপজেলা খাদ্য অফিসের দুই কক্ষ ছিল তালা ঝুলানো। খাদ্য অফিসের কোন কর্মকর্তা ও কর্মচারী সাড়ে ৮টার সময়ও অফিসে আসেননি। 

উপজেলা হিসাব রক্ষণ অফিসের আছাদুজ্জামান অফিসে না থাকলেও অডিটর অফিসে বসে মোবাইল নিয়ে অবসর সময় পার করছেন। উপজেলা কৃষি অফিসার এসেছেন সকাল ৮টার দুই মিনিট আগে। অফিসের ঝাড়–দার বলছে স্যার ২ মিনিট কম আটটায় অফিসে এসেছেন। তবে অতিরিক্ত কৃষি কর্মকর্তা অফিসে এসেছে সকাল সাড়ে ৮ টায়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাম্মাৎ সাবিকুন্নাহার ও উপজলা সমবায় অফিসার জাকিয়া ফারহানার অফিসের চিত্র ছিল একই রকম। অফিস সহকারী ঠিক সময় মত অফিসে এসে রুমের দরজা খুলে রেখেছে। 

তবে সরকার ঘোষিত অফিসের নতুন সময় অনুযায়ী উপজেলা পরিষদের কোন দপ্তরেও সেবা নিতে আসা সাধারণ মানুষের উপস্থিতিও চোঁখে পড়েনি। বিশেষ করে উপজেলা সমাজসেবা,মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সামনে,কৃষি অফিস ও নির্বাচন অফিসের সামনে কোন অন্যান্য দিনে পর্যাপ্ত পরিমানে মানুষের উপস্থিতি দেখা গেলেও নতুন সময় সূচী অনুযায়ী সকল দপ্তরের সামনে ছিল মানুষ শুন্য।

উপজেলা নির্বাহী অফিসার নূর-ই আলম সিদ্দিকী বলেন,যারা অফিসের নতুন সময় সূচী অনুযায়ী অফিসে আসতে পারেনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল