বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন: পলক

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৩, ২০২২
জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন: পলক

ইসাহাক আলী, নাটোর প্রতিনিধি:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ন করেছেন। বাংলাদেশ খাদ্য উৎপাদনে বিশ্বের তৃতীয় অবস্থানে রয়েছে। মৎস্য উৎপাদনে চতুর্থ অবস্থানে রয়েছে। ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার করে ঘাতকরা তাঁর সোনার বাংলাকে হত্যা করতে চেয়েছিল। সেই অসমাপ্ত মুক্তির সংগ্রাম সমাপ্তি করেছেন জননেত্রী শেখ হাসিনা। মাত্র ১৩ বছরে তাঁর সততা, সাহসিকতা আর দুরদর্শী নেতৃত্ব দিয়ে একটি স্বল্প উন্নত দেশকে ডিজিটাল বাংলাদেশ গড়েছেন। 

মঙ্গলবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলা মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল আইডি কার্ড ও সার্টিফিকেট বিতরণ, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার এবং প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মাসকালাই বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হচ্ছে। ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা প্রযুক্তি শিক্ষা গ্রহণ করছে। প্রত্যেকটি জেলা ও উপজেলার তরুণ-তরুণীরা আইটি প্রশিক্ষণ নিয়ে ফ্রিল্যান্সার, ই-কর্মাস উদ্যোক্তারা বাড়িতে বসেই কাজ করছেন। 

পলক আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা ৬৮ হাজার কৃষকদের নামে ১০ টাকায় একাউন্ট খুলে দিয়েছেন। যাতে কৃষকরা ভর্তুকির টাকা নিজের একাউন্টে সরাসরি পায়। কেউ যেন তাদের সাথে অনিয়ম ও দুর্নীতি করতে না পারে। সিংড়ার চলনবিলের কৃষকরা যেন যথাযথভাবে কৃষি ফসল উৎপাদিত করতে পারেন। সেজন্য জননেত্রী শেখ হাসিনা কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও সেচের ব্যবস্থা করেছেন। ফলে আমাদের কৃষি উৎপাদন ৯১ হাজার মে.টন বৃদ্ধি হয়ে ২ লক্ষ মে.টন ফসল উন্নতি হয়েছে।

বিতরণ অনুষ্ঠনে উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, শামীমা হক, সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইমরান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুর রহমান, কৃষি কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল